Latest Festive Fashion

এ বার পুজোয় হালফ্যাশনের সাজ ও অনুষঙ্গে কী কী থাকছে নতুন, দেখে নিন এক নজরে

কী রকম ব্লাউজ বা গয়না কিনবেন, যাতে আপনার সাজ হবে সব থেকে নজর কাড়া?

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫৫
Share:
০১ ১১

পুজোর কেনাকাটার ব্যস্ততা তুঙ্গে। হাল ফ্যাশনের সাজপোশাক থেকে অনুষঙ্গ, সবটাই চাই আপনার হাতের মুঠোয়। কী কী রয়েছে এ বারের পুজোর ফ্যাশন ট্রেন্ডে?

০২ ১১

কী রকম ব্লাউজ বা গয়না কিনবেন, যাতে আপনার সাজ এ হবে সব থেকে নজর কাড়া? খবর রইল এই প্রতিবেদনে।

Advertisement
০৩ ১১

ডোকরার গয়না আর মাটির গয়না নিয়ে অনুষঙ্গের ফ্যাশন বহু দিন ধরেই চলছে। তবে যদি ডোকরার সঙ্গে মাটির গয়নার মিশেলে তৈরি করা যায় কানের দুল বা গলার হার, তা হলে আপনার সাজ হবে একেবারে অন্য রকম।

০৪ ১১

পিঠ ঢাকা ব্লাউজ়ে নানা রকমের নকশা বা সুতোর কাজ অনেক দিনের ফ্যাশন ট্রেন্ড। তবে তাতে একটু অন্য রকম ধরন আনতে আপনি ‘প্যাচওয়ার্ক’ বা অন্য কাপড়ে সুতোর কারুকাজ করে তা কেটে অ্যাপ্লিক করে ব্লাউজ়ের পিঠে বসানো, এই রকম ব্লাউজ় কিনে নিতে পারেন।

০৫ ১১

ফুলেল চুলের ক্লিপ বা ক্লাচার গত কয়েক মাসে ফ্যাশনে খুব উঠে এসেছে। তবে পুজোর সময় চুলের সাজে আরও বদল আনতে, পাথর বসানো বা নানা রকম নকশা করা ফুলের ধাঁচে ক্লিপ কিনে নিন।

০৬ ১১

আধুনিক হোক কী সাবেকি, মেয়েদের পোশাকে কারুকাজ করা বেল্ট এখন খুবই জনপ্রিয়। শাড়ি হোক কী ড্রেস বা কুর্তি, সুতোর কারুকাজ করা বা জরির নকশাদার বেল্ট পরুন এই পুজোয়। পুজোর মণ্ডপ কাঁপাবেন আপনিই!

০৭ ১১

অক্সিডাইজড গয়নার ক্ষেত্রে বড় জমকালো দুলের বদলে, এখন অক্সিডাইজডের ছিমছাম দুল কিনে নিতে পারেন। কম কারুকাজ আর নানা রকমের পাথর বসানো মাঝারি মাপের এই ধরনের কানের দুল পরলেই আপনার সাজ হিট।

০৮ ১১

দুর্গা ঠাকুর থিমের কানের দুল প্রতি বছরই নতুন নতুন ভাবে থাকে। এই বছর মাটির উপর দুর্গা ঠাকুরের মুখের আদলে নকশা ফুটিয়ে তোলা কানের দুল বা গয়না বেছে নিন। তা হলেই আপনার সাজ হবে অন্য রকম।

০৯ ১১

নানা রকম রঙের আর প্রিন্টের সুতির কুর্তা বা কুর্তি কিনে নিতে পারেন এই পুজোয়। পুজোর কেনাকাটা সাধারণত পুজোর পাশাপাশি সারা বছরই নানা সময় ব্যবহার করা হয়। তাই ব্যবহারিক প্রয়োগ মাথায় রেখে কারুকাজ করা বা প্রিন্টের নানা রকমের কুর্তা বা কুর্তি, পাঞ্জাবি এ গুলি কিনে নিন।

১০ ১১

পাথর বা বিডসের নানা রকমের স্টেটমেন্ট গয়না বা নজর কাড়া অন্য রকম গয়না দিয়ে নিজের সাজ পূরণ করতে পারেন খুব সহজে। যদি আপনি এতদিন কোনও এই ধরনের দুল না কিনে থাকেন, এই পুজোয় পাথরের বা কারুকাজ করা দুল কিনে নিন।

১১ ১১

পুজোর সাজে অনুষঙ্গ কী বাদ যাবে? এক্কেবারে না! সঙ্গে চাই হালফ্যাশনের ব্যাগও, তবেই না আপনার সাজ হবে সবার থেকে আলাদা। পাটের বা ক্যানভাসের ব্যাগ নিয়ে আপনার সাজ হবে একদম মানানসই অন্য রকমের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement