Durga Puja 2022

চকোলেট ভালবাসেন, ম্যাগিও? পুজোয় এ বার চেখে দেখুন চকোলেট ম্যাগি!

গরম প্যানে মাখন এবং চকোলেট গরম করুন যত ক্ষণ না পর্যন্ত চকোলেট ভাল ভাবে গলে যাচ্ছে। তার পরে প্যানে ম্যাগি দিয়ে গলা চকোলেটের সঙ্গে মিশিয়ে নিন ভাল ভাবে।

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২২ ১৬:৫২
Share:

চকোলেট ম্যাগি

ম্যাগি, তা-ও আবার চকোলেটে মাখামাখি? অদ্ভুত শোনালেও খেতে কিন্তু বেশ। ইদানীং প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ফিউশন রেসিপির খোঁজ মেলে ইন্টারনেটের দৌলতে। সে রকমই এক পদ, চকোলেট ম্যাগি এক নতুন স্বাদের অভিজ্ঞতা এনে দিতে পারে আমাদের। কিন্তু কী ভাবে বানাবেন এই চকোলেট ম্যাগি? চিন্তার কারণ নেই, বাড়িতে সামান্য সময়েই বানিয়ে ফেলতে পারবেন একেবারে নতুন ধাঁচের এই সুস্বাদু পদ। রেসিপি রইল আনন্দ উৎসবের এই প্রতিবেদন।

Advertisement

উপকরণ

চকোলেট বার ১টি, ম্যাগি ১ প্যাকেট, মাখন ১ টেবিল চামচ, জেমস ১৫টি, জল ১ কাপ।

Advertisement

প্রণালী

জল গরম করে নিন প্রথমে। তার মধ্যে ম্যাগি দিয়ে মিনিট দুয়েক সেদ্ধ করে নিন। এর পরে ম্যাগি থেকে জল ঝরিয়ে রাখুন। গরম প্যানে মাখন এবং চকোলেট গরম করুন যত ক্ষণ না পর্যন্ত চকোলেট ভাল ভাবে গলে যাচ্ছে। তার পরে প্যানে ম্যাগি দিয়ে গলা চকোলেটের সঙ্গে মিশিয়ে নিন ভাল ভাবে। এ বার ওভেন বন্ধ করে দিন। আপনার চকোলেট ম্যাগি তৈরি! জেমসে সাজিয়ে পরিবেশন করুন।

সম্প্রতি দিল্লির ফুড ব্লগার চাহাত আনন্দ ইনস্টাগ্রামে একটি রিল পোস্ট করেন। ওরিও ম্যাগির সেই ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়। সন্ধ্যার আড্ডায় এ বার আপনিও চকোলেট ম্যাগি বানিয়ে তাক লাগিয়ে দিন বন্ধুদের। সহজ পদ্ধতিতে তৈরি এই নতুন স্বাদের ম্যাগি চেখে দেখুন না এ বারের পুজোয়!

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন