Durga Puja 2022

পার্থ নেই! তবে আড়ম্বর কমেনি নাকতলার পুজোয়

শহরবাসীর কাছে নাকতলার পুজো মানেই ‘পার্থ বাবুর পুজো’। কিন্তু সম্প্রতি সেই পার্থ চট্টোপাধ্যায় ইডি-র কাছে গ্রেফতার হয়ে সংশোধনাগারে।

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১৫:৪০
Share:

সাড়ম্বরে চলছে নাকতলার পুজোর প্রস্তুতি

শহর জুড়ে পুজোর গন্ধ। চলছে শেষ মূহুর্তের প্রস্তুতি। নজরকাড়া থিম সজ্জায় সেজে উঠছে কলকাতার বিভিন্ন বড় নামজাদা পুজো। এই পুজো কমিটিগুলির বেশিরভাগের সঙ্গেই যে কোনও না কোনও রাজনীতিকের নাম জড়িয়ে থাকে, তা কমবেশি সকলেরই জানা। বলা বাহুল্য, সংশ্লিষ্ট পুজোটিকে ওই নেতার নামেই চেনা হয়। কলকাতার বুকে এমন উদাহরণ অনেক। এমনই একটি পুজো হল নাকতলার পুজো।

Advertisement

শহরবাসীর কাছে নাকতলার পুজো মানেই ‘পার্থ বাবুর পুজো’। কিন্তু সম্প্রতি সেই পার্থ চট্টোপাধ্যায় ইডি-র কাছে গ্রেফতার হয়ে সংশোধনাগারে। তা হলে শেষ মুহূর্তে পুজোর প্রস্তুতি কেমন চলছে?

এই বছরে নাকতলার থিমের বিশেষত্ব হল ‘মোটা কাপড়’। তবে পার্থ চট্টোপাধ্যায় না থাকায় তার প্রভাব যে পুজোর উপরে ব্যপকভাবে পড়েছে তা নয়। বরং কমিটির কথায়, জাঁকজমকের কোনও খামতি থাকছে না পুজোতে। বিগত বছরগুলিতে যেমন ভাবে পুজো হয়েছে, ঠিক তেমনভাবেই আয়োজন করা হচ্ছে। বলা ভাল, এই বছরের থিম তাক লাগাতে চলেছে দর্শনার্থীদের।

Advertisement

আর বাজেট? নাকতলায় দুর্গা পুজোর আয়োজনে প্রতি বছর যে বাজেট থাকে, তার সঙ্গে এই বছরেরও সামঞ্জস্য রয়েছে। ২০২১-এর পুজোতে ওপার বাংলা থেকে এপার বাংলায় চলে আসা উদ্বাস্তুদের কথা তুলে ধরা হয়েছিল নাকতলার পুজোতে। জানা গিয়েছে এই বছরও সূত্র ধরেই থিমের ভাবনা তৈরি করা হয়েছে। যা স্বভাবতই মন ভাল করে দেবে দর্শকদের।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন