Durga Puja 2022

পুজোর আগেই খুলে যাচ্ছে টালা ব্রিজ! ঠাকুর দেখায় বাড়তি কী কী সুবিধা?

বরাহনগর বা সিঁথির মোড় থেকে উত্তরে কলকাতায় আসতে এখন আর পেরোতে হবে না বেলগাছিয়া ব্রিজের যানজট।

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৪:২৫
Share:
০১ ০৮

২২শে সেপ্টেম্বর, বৃহস্পতিবার অবশেষে খুলে যাচ্ছে টালা ব্রিজ। পুজোর আগেই দীর্ঘ দিন বন্ধ থাকা এই সেতু ফের খুলে যাওয়ায় সুবিধা বাড়বে উত্তর কলকাতা ও শহরতলির যোগাযোগে। স্বাভাবিক ভাবেই সহজ হবে ঠাকুর দেখাও।

০২ ০৮

বরাহনগর বা সিঁথির মোড় থেকে উত্তরে কলকাতায় আসতে এখন আর পেরোতে হবে না বেলগাছিয়া ব্রিজের যানজট। এই প্রতিবেদনে আপনাদের জন্য রইল এমন কিছু পুজোর হদিস, যা দেখতে টালা ব্রিজ হবে আপনার যাত্রাপথ।

Advertisement
০৩ ০৮

টালা প্রত্যয়ের পুজো ১০০ বছরের বেশি পুরনো। এলাকাবাসীর উৎসাহ এবং ক্লাবের সদস্যদের অক্লান্ত পরিশ্রমে এই পুজো আজ উত্তর কলকাতার অন্যতম আকর্ষণ। শ্যামবাজারের দিক থেকে টালা ব্রিজ পেরিয়ে পাইকপাড়া হয়ে আপনি খুব সহজেই পৌঁছে যেতে পারবেন এই মণ্ডপে।

০৪ ০৮

এর পরে যে মণ্ডপে আপনি যেতে পারেন, তা হল টালা বারোয়ারী। উত্তর কলকাতার সেরা পুজোগুলির অন্যতম এটিও।

০৫ ০৮

এ ছাড়া বেলগাছিয়া সাধারণ দুর্গোৎসবের মণ্ডপে যেতেও ব্যবহার করতে পারবেন টালা ব্রিজ। টালা পার্ক প্রাঙ্গণে এই পুজোর মণ্ডপসজ্জাও কিন্তু বেশ নজরকাড়া।

০৬ ০৮

বরাহনগরের পুজোগুলির অন্যতম নেতাজি কলোনি লো ল্যান্ডের পুজো। নিজস্ব গাড়ি বা বাইক-স্কুটার থাকলে শ্যামবাজারের দিক থেকে বরাহনগর যেতে আর পড়তে হবে না যানজটে। ভরসা সেই টালা ব্রিজ।

০৭ ০৮

নোয়াপাড়ার এ কে মুখার্জি রোডে ন’পাড়া দাদা ভাই সঙ্ঘের পুজোও কিন্তু বেশ নামকরা। সেখানে যেতেও সহজ পথ টালা ব্রিজ ধরেই।

০৮ ০৮

তবে মনে রাখবেন, এখনই কিন্তু বড় গাড়ি, বাস বা লরির জন্য খুলছে না টালা ব্রিজ। প্রথম ধাপে শুধু দু’চাকা ও ছোট গাড়ির চলাচলের জন্যই খুলে দেওয়া হচ্ছে এই সেতু। পুজোয় ঠাকুর দেখা যদি হয় নিজের ছোট গাড়ি বা বাইকে, আপনাকে আর পায় কে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement