International news

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষিকার রহস্যমৃত্যু, দরজা ভেঙে দেহ উদ্ধার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই তাঁর বাসভবনে মিলল গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আকতার জাহানের মৃতদেহ। শুক্রবার বিকেল পৌনে ৪টে নাগাদ বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের ৩০৩ নম্বর ঘর থেকে তাঁর দেহ উদ্ধার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০১৬ ১৮:০৯
Share:

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আকতার জাহান।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই তাঁর বাসভবনে মিলল গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক আকতার জাহানের মৃতদেহ। শুক্রবার বিকেল পৌনে ৪টে নাগাদ বিশ্ববিদ্যালয়ের জুবেরি ভবনের ৩০৩ নম্বর ঘর থেকে তাঁর দেহ উদ্ধার করা হয়। মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়।

Advertisement

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, আকতার জাহানের ঢাকা যাওয়ার কথা ছিল। তার ফোন বন্ধ থাকায়, যোগাযোগ করতে না পেরে তার ছেলে সোয়াদ ঢাকা থেকে বিভাগীয় শিক্ষকদের সঙ্গে যোগাযোগ করে। পরে বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা তাঁর ঘরে যান। সেখানে গিয়ে তাঁরা দেখেন দরজা ভেতর থেকে বন্ধ। ডাকাডাকিতে সাড়া না মেয়ায় দরজা ভেঙে ফেলা হয়। বিছানায় মশারির ভিতর পড়ে ছিলেন তিনি। মুখে ফেনা ও রক্ত বেরিয়ে আসার মতো কালো দাগ ছিল। দেহ উদ্ধার করে নিয়ে যাওয়া হয় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে। চিকিত্সকরা জানান, অনেক আগেই মৃত্যু হয়েছে তাঁর।

তবে কী কারণে মৃত্যু তা এখনও ধোঁয়াশায়। ময়নাতদন্ত না করে মৃত‌্যুর কারণ সম্পর্কে নিশ্চিত জানা সম্ভব নয়, জানিয়েছেন রাজশাহী মেডিকেলের জরুরি বিভাগের চিকিৎসক মহিনুল ইসলাম।

Advertisement

জুবেরি ভবনের ওই ঘরে একাই থাকতেন আকতার জাহান। গত মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) তার ঢাকায় যাওয়ার কথা ছিল। তার একমাত্র ছেলে সোয়াদ ঢাকায় থেকে পড়াশোনা করে।

আরও পড়ুন: ‘বলেছিল এই লোকটা ইসলাম বিরোধী, হত্যা করতে হবে’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন