বাংলাদেশে বৌদ্ধ ভিক্ষুর গলা কেটে খুন করল দুষ্কৃতীরা

বাংলাদেশের বান্দরবানের চাকপাড়া বৌদ্ধ বিহারে এক বৌদ্ধ ভিক্ষুকে হত্যা করল দুষ্কৃতীরা। নিহত ওই বৌদ্ধ ভিক্ষুর নাম উ গাইন্দ্যা (৭০)। শনিবার সকালে তাঁর গলাকাটা দেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বৌদ্ধ ভিক্ষুকে শুক্রবারে গভীর রাতে খুন করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৪ মে ২০১৬ ১১:৪৯
Share:

বাংলাদেশের বান্দরবানের চাকপাড়া বৌদ্ধ বিহারে এক বৌদ্ধ ভিক্ষুকে হত্যা করল দুষ্কৃতীরা। নিহত ওই বৌদ্ধ ভিক্ষুর নাম উ গাইন্দ্যা (৭০)। শনিবার সকালে তাঁর গলাকাটা দেহ উদ্ধার করে পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, বৌদ্ধ ভিক্ষুকে শুক্রবারে গভীর রাতে খুন করা হয়েছে। তিনি গ্রাম থেকে কিছুটা দূরে একটা বিহারে একাই থাকতেন। এ দিন সকালে তাঁকে খাবার দিতে যান স্থানীয় এক বাসিন্দা। তিনিই প্রথম ওই ভিক্ষুর রক্তাক্ত দেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পুলিশ জানিয়েছে, দুষ্কৃতীরা তাঁর একা থাকার সুযোগ নিয়েই হত্যা করেছে। তবে এই ঘটনার সঙ্গে দিন কয়েক আগে হিন্দু পুরোহিত বা খ্রিস্টান ধর্মযাজকের খুনের সঙ্গে মিল রয়েছে কিনা তা খতিয়ে দেখেছে পুলিশ।

Advertisement

আরও পড়ুন: নিজামির ফাঁসিতে ক্ষিপ্ত ইসলামবাদ তলব করল বাংলাদেশের হাইকমিশনারকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন