Bangladesh News

স্প্লিন্টার চোখ দিয়ে ঢুকে মাথায়, সিলেট অভিযানে জখম র‌্যাব গোয়েন্দাপ্রধানের মৃত্যু

সিলেটে জঙ্গি বিরোধী অভিযান 'অপারেশন হিটব্যাক' চলার সময় বোমা বিস্ফোরণে আহত র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আবুল কালাম আজাদের মৃত্যু হল হাসপাতালে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৭ ১৪:৫৭
Share:

—ফাইল চিত্র

সিলেটে জঙ্গি বিরোধী অভিযান 'অপারেশন হিটব্যাক' চলার সময় বোমা বিস্ফোরণে আহত র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ আবুল কালাম আজাদের মৃত্যু হল হাসপাতালে। গত ২৫ মার্চ সিলেটের শিববাড়িতে জঙ্গি আস্তানার কাছে বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন তিনি। ওই বিস্ফোরণে ঘটনাস্থলেই দুই পুলিশ কর্তা-সহ ছয় জন নিহত হন। আহত হন ৪০ জন। ময়নাতদন্তকারী চিকিৎসক জানাচ্ছেন, একটি স্প্লিন্টার র‌্যাবের গোয়েন্দাপ্রধানের বাঁ চোখ দিয়ে ঢুকে মস্তিষ্কে আঘাত করেছিল। গুরুতর আহত আবুল কালাম আজাদকে প্রথমে সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়।

Advertisement

আরও পড়ুন: বাংলাদেশের মৌলভীবাজারে অভিযান শেষ, খতম অন্তত সাত জঙ্গি

তখনও সিলেটে অভিযান চলছে।—ফাইল চিত্র।

Advertisement

পর দিন ২৬ মার্চ উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। গত ২৯ মার্চ ফের তাঁকে ঢাকায় ফিরিয়ে আনা হয়। এর পর থেকে তিনি ঢাকার সিএমএইচ-এই চিকিৎসাধীন ছিলেন। সেখানেই গতকাল রাত ১২.০৫ মিনিটে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন র‌্যাবের গণমাধ্যম শাখার প্রধান কমান্ডার মুফতি মাহমুদ খান।

আবুল কালাম আজাদের দেহ প্রথম বাদ জুমা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে আনা হচ্ছে। সেখানেই প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। দ্বিতীয় জানাজা র‌্যাব সদর দফতরে বিকেল ৩টেয় অনুষ্ঠিত হবে। পরে বনানীতে ঢাকা সামরিক কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন