আজ, কাল দু’দিনই ইদের ছুটি ব্যাঙ্কে

শুধু রাজ্য সরকারি দফতর নয়, ব্যাঙ্ক-সহ এনআই অ্যাক্ট-এর আওতায় থাকা সমস্ত প্রতিষ্ঠানই ইদ উপলক্ষে বুধ ও বৃহস্পতিবার বন্ধ থাকছে। কলকাতায় রিজার্ভ ব্যাঙ্কের পার্সোনেল বিভাগের কর্তা অনির্বাণ মুখোপাধ্যায় জানিয়েছেন, শীর্ষ ব্যাঙ্কের কলকাতার দফতরও খুলবে না এই দু’দিন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৬ ০২:৩৩
Share:

শুধু রাজ্য সরকারি দফতর নয়, ব্যাঙ্ক-সহ এনআই অ্যাক্ট-এর আওতায় থাকা সমস্ত প্রতিষ্ঠানই ইদ উপলক্ষে বুধ ও বৃহস্পতিবার বন্ধ থাকছে। কলকাতায় রিজার্ভ ব্যাঙ্কের পার্সোনেল বিভাগের কর্তা অনির্বাণ মুখোপাধ্যায় জানিয়েছেন, শীর্ষ ব্যাঙ্কের কলকাতার দফতরও খুলবে না এই দু’দিন। তবে চেক ক্লিয়ারিংয়ের কাজ হবে।

Advertisement

আগে ঠিক ছিল ইদে শুধু বুধবারই বন্ধ থাকবে ব্যাঙ্ক। কিন্তু বুধ না বৃহস্পতি, কবে তা উদ্‌যাপিত হবে তা নিয়ে ধন্দ তৈরি হওয়ায় রাজ্য সরকার দু’দিনই ছুটি ঘোষণা করেছে। যদিও সব রাজ্যে তা হচ্ছে না। যেখানে দু’দিনই এনআই অ্যাক্ট মোতাবেক ছুটি দেওয়া হচ্ছে, শুধু সেখানেই বুধ ও বৃহস্পতিবার ঝাঁপ বন্ধ রাখতে পারছে প্রতিষ্ঠানগুলি।

এ দিকে, ধর্মঘট, উৎসবের ছুটি, মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার এবং রবিবারের ছুটি মিলিয়ে এ মাসে মোট ১১ দিন ব্যাঙ্কের পরিষেবা পাবেন না রাজ্যের মানুষ। ১৩ ও ২৯ জুলাই ব্যাঙ্ক ধর্মঘট। পাঁচটি রবিবার ও দু’টি শনিবার নিয়ে ছুটি ৭ দিন। সঙ্গে দু’দিন ইদের।

Advertisement

উল্লেখ্য, ৫ সহযোগী ব্যাঙ্ককে স্টেট ব্যাঙ্কের সঙ্গে মেশানোর প্রস্তাব-সহ নানা বিষয়ের প্রতিবাদে এআইবিইএ ১৩ তারিখ ও ২৯ তারিখ ইউএফবিইউ দেশে ব্যাঙ্ক ধর্মঘট ডেকেছে বলে জানান এআইবিইএর সভাপতি রাজেন নাগর এবং ইউএফবিইউ-র আহ্বায়ক গৌতম বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন