কেব্‌লে অডিট, বাছাই সংস্থা

টেলি শিল্পের মতো কেব্‌ল, ডিটিএইচ পরিষেবার ক্ষেত্রেও অডিট চালু করতে এপ্রিলে আগ্রহপত্র চেয়েছিল ট্রাই। রবিবার তারা জানাল, এই কাজের জন্য রাষ্ট্রায়ত্ত ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়াকে (বিইসিআইএল) বাছাই করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মে ২০১৯ ০১:১৪
Share:

টেলি শিল্পের মতো কেব্‌ল, ডিটিএইচ পরিষেবার ক্ষেত্রেও অডিট চালু করতে এপ্রিলে আগ্রহপত্র চেয়েছিল ট্রাই। রবিবার তারা জানাল, এই কাজের জন্য রাষ্ট্রায়ত্ত ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়াকে (বিইসিআইএল) বাছাই করা হয়েছে। ট্রাইয়ের হয়ে বিভিন্ন কেব্‌ল ও ডিটিএইচ সংস্থার ব্যবস্থা অডিট করবে বিইসিআইএল। শীঘ্রই সেই কাজ শুরু হবে বলে জানিয়েছেন ট্রাইয়ের সেক্রেটারি এস কে গুপ্ত।

Advertisement

তিনি বলেন, কেব্‌ল এবং ডিটিএইচ সংস্থাগুলি ট্রাইয়ের নিয়ম ঠিক মতো মানছে কি না, তা-ই খতিয়ে দেখবে বিইসিআইএল। এ জন্য বিভিন্ন সংস্থার মধ্যে থেকে হঠাৎ করে কোনও একটিকে বাছা হবে। জোর দেওয়া হবে গ্রাহক বেছে নেওয়া চ্যানেলের সবগুলিই দেখতে পাচ্ছেন কি না, বিল ঠিক মতো মিলছে কি না, এই সবের উপরে। উল্লেখ্য, টেলি পরিষেবায় তিন মাস অন্তর অডিট করে সকলের জন্য তার ফল প্রকাশ করা হয়।

ফেব্রুয়ারি থেকে টিভি দেখার নতুন নিয়ম চালু করেছে ট্রাই। শুরু থেকেই এ নিয়ে বিস্তর সংশয় তৈরি হয়েছিল। এখনও অনেকের ক্ষোভ, সবটা স্বাভাবিক হয়নি। সমস্ত অভিযোগ সরেজমিনে দেখতে সম্প্রতি কলকাতা-সহ দেশের নানা প্রান্তে বেশ কিছু গ্রাহকের বাড়ি, মাল্টি-সার্ভিস-অপারেটর, ডিটিএইচ ও কেব্‌ল অপারেটরদের দফতরে যান ট্রাইয়ের কর্তারা। কিছু সংস্থাকে নোটিসও দিয়েছে ট্রাই। আর এ বার পুরোদস্তুর অডিট শুরু করতে চলেছে তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন