BSNL

অভিযোগ জানাতে হয়রানি

লাইন খারাপের মতো নানা সমস্যার জন্য সাধারণত ১৫০০ ও ১৯৮ নম্বরে অভিযোগ জানান গ্রাহকেরা

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২০ ০৬:০৮
Share:

ঠিকা কর্মীদের বেতন নিয়ে দীর্ঘ অনিশ্চয়তার জেরে বিএসএনএলের ল্যান্ডলাইন খারাপ হলে অধিকাংশ সময়ে তা ঠিক হচ্ছে না বলে অভিযোগ। কিন্তু কিছু দিন আগে পর্যন্ত স্বয়ংক্রিয় ব্যবস্থায় অভিযোগ জানানো যাচ্ছিল। এ বার সেই ব্যবস্থায় প্রযুক্তিগত ত্রুটির জেরে অভিযোগও জানাতে পারছেন না গ্রাহকেরা।

Advertisement

লাইন খারাপের মতো নানা সমস্যার জন্য সাধারণত ১৫০০ ও ১৯৮ নম্বরে অভিযোগ জানান গ্রাহকেরা। কিন্তু অনেকের দাবি, সেই ব্যবস্থায় সম্প্রতি অভিযোগ জানানো যাচ্ছে না। একে সংযোগ না-থাকার দুর্ভোগ, উপরন্তু সমস্যা জানাতে গিয়ে আরও হয়রানি হচ্ছে তাঁদের।

সমস্যার কথা মানছেন কর্তৃপক্ষ। সূত্রের খবর, শুধু এ রাজ্যই নয়, এই সমস্যা গোটা পূর্বাঞ্চলেই। পূর্বাঞ্চলের অভিযোগ জানানোর যে সার্ভার, সেটি সল্টলেকে অবস্থিত। সেখানেই প্রযুক্তিগত সমস্যা হয়েছে। পাশাপাশি যে কল-সেন্টারের মাধ্যমে অভিযোগ নেওয়া হয়, সেখানে বাড়তি চাপ পড়ছে। ক্যালকাটা টেলিফোন্সের চিফ জেনারেল ম্যানেজার বিশ্বজিৎ পাল সোমবার জানান, বিশেষজ্ঞেরা সেই ত্রুটি সারাতে নেমেছেন। কাজ অনেকটা এগিয়েছে। তাঁদের আশা, এ সপ্তাহের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে। তা না হওয়া পর্যন্ত গ্রাহকেরা সংস্থাটির ‘কাস্টমার সার্ভিস সেন্টারে’ গিয়ে অভিযোগ জানাতে পারবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন