Reliance Industries

ফিউচার-রিলায়্যান্স চুক্তির পথ খুলল আদালতে

রিলায়্যান্স রিটেল ভেঞ্চার্সকে খুচরো, পাইকারি, গুদাম এবং পণ্য পরিবহণ ব্যবসা ২৪,৭১৩ কোটি টাকায় বিক্রি জন্য চুক্তি করেছে ফিউচার গোষ্ঠী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ০৬:৩৬
Share:

ফাইল চিত্র।

চুক্তি হয়েছে অনেক আগেই। কিন্তু আমেরিকার ই-কমার্স সংস্থা অ্যামাজ়নের আবেদনের প্রেক্ষিতে দিল্লি হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ তাতে স্থিতাবস্থা জারি করায় থমকে গিয়েছিল রিলায়্যান্সের কাছে ফিউচারের ব্যবসা হস্তান্তরের প্রক্রিয়া। সোমবার দিল্লি হাইকোর্টই এক অন্তর্বর্তী নির্দেশে তাদের সিঙ্গল বেঞ্চের নির্দেশে স্থগিতাদেশ জারি করল। ফলে ফের খুলল কিশোর বিয়ানি এবং মুকেশ অম্বানির সংস্থার মধ্যে লেনদেন চুক্তি রূপায়ণের পথ।

Advertisement

রিলায়্যান্স রিটেল ভেঞ্চার্সকে খুচরো, পাইকারি, গুদাম এবং পণ্য পরিবহণ ব্যবসা ২৪,৭১৩ কোটি টাকায় বিক্রি জন্য চুক্তি করেছে ফিউচার গোষ্ঠী। কিন্তু তা আটকাতে ফিউচারের আর এক অংশীদার অ্যামাজ়ন আন্তর্জাতিক সালিশি আদালতে আবেদন করে অন্তর্বর্তী স্থগিতাদেশ পায়। সেই নির্দেশ রূপায়ণের দাবি জানিয়েই দিল্লি হাইকোর্টে গিয়েছিল আমেরিকার সংস্থাটি। তার পরেই চুক্তিতে স্থিতাবস্থা বসে। এর বিরুদ্ধে সেই দিল্লি হাইকোর্টেই ফিউচার রিটেলের আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি ডি এন পটেল এবং বিচারপতি জ্যোতি সিংহের বেঞ্চ এ দিন এক বিচারপতির বেঞ্চের নির্দেশ খারিজ করে বলেছে, এনসিএলটি, প্রতিযোগিতা কমিশন এবং সেবির মতো কর্তৃপক্ষকে চুক্তির নিরিখে আইন মোতাবেক এগোনো থেকে আটকানো যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন