Subhash Chandra

হাজিরা সুভাষ চন্দ্রের

ইয়েস ব্যাঙ্ক কাণ্ডের তদন্তে দিন তিনেক আগেই রিলায়্যান্স এডিএজি গোষ্ঠীর চেয়ারম্যান অনিল অম্বানীকে জিজ্ঞাসাবাদ করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২২ মার্চ ২০২০ ০৩:০৬
Share:

বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে ইয়েস ব্যাঙ্কের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন সিইও রাণা কপূরকে মার্চের গোড়াতেই গ্রেফতার করেছে ইডি। এই ঘটনার তদন্তের স্বার্থে তলব করা হয়েছিল এসেল গোষ্ঠীর চেয়ারম্যান তথা রাজ্যসভার সাংসদ সুভাষ চন্দ্রকে। শনিবার সকালে তিনি মুম্বইয়ে ইডি অফিসে হাজিরা দেন। আর্থিক তছরুপের অন্য এক তদন্তে এ দিন জিজ্ঞাসাবাদ করা হয়েছে জেট এয়ারওয়েজের প্রতিষ্ঠাতা ও প্রাক্তন চেয়ারম্যান নরেশ গয়ালকে। ইয়েস ব্যাঙ্ক কাণ্ডেও তাঁকে তলব করা হয়েছে। এ ব্যাপারেও শীঘ্রই তিনি ইডি অফিসে হাজিরা দিতে পারেন।

Advertisement

ইয়েস ব্যাঙ্ক কাণ্ডের তদন্তে দিন তিনেক আগেই রিলায়্যান্স এডিএজি গোষ্ঠীর চেয়ারম্যান অনিল অম্বানীকে জিজ্ঞাসাবাদ করেছে। ৩০ মার্চ তাঁকে ফের হাজিরা দিতে বলা হয়েছে। এই ঘটনায় প্রশ্ন করা হয়েছে কক্স অ্যান্ড কিংসের কর্তা পিটার কেরকরকেও।

ইয়েস ব্যাঙ্ক থেকে যে সমস্ত সংস্থা মোটা টাকা ঋণ নিয়েছিল তার মধ্যে এসেল গোষ্ঠীর ৮৪০০ কোটি টাকা ঋণ অনাদায়ি রয়েছে। জেট এয়ারওয়েজও ইয়েস ব্যাঙ্ক থেকে প্রায় ৫৫০ কোটি টাকা ঋণ নিয়েছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন