Nirmala Sitaraman

প্রকল্পের হাল খতিয়ে দেখতে বৈঠকে নির্মলা

মঙ্গলবার বৈঠকের পরে বৃহস্পতিবার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির কর্তাদের সঙ্গেও দেখা করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ০৮:৪৮
Share:

অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। —ফাইল চিত্র।

বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের অগ্রগতি খতিয়ে দেখলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। মঙ্গলবার এ জন্য অর্থ মন্ত্রক এবং কর্পোরেট মন্ত্রকের সচিবদের সঙ্গে বৈঠকে বসেন তিনি। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পগুলির কাজ এগোচ্ছে কি না, তা দেখার উপরে জোর দেন। সেই সঙ্গে ডিজিটাল ক্ষেত্রের বিভিন্ন আইনের খুঁটিনাটি নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখরের সঙ্গেও আলোচনা করেন অর্থমন্ত্রী। আজ ডিজিটাল ক্ষেত্রে কাজ করা বিভিন্ন সংস্থার নিয়ন্ত্রণ নিয়ে কথা হয়েছে কর্পোরেট মন্ত্রক ও তথ্যপ্রযুক্তি মন্ত্রকের মধ্যেও।

Advertisement

মঙ্গলবার বৈঠকের পরে বৃহস্পতিবার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির কর্তাদের সঙ্গেও দেখা করবেন নির্মলা। সূত্রের খবর, গত অর্থবর্ষের আর্থিক ফল প্রকাশের পরে হতে চলা এই প্রথম বৈঠকে তাদের হিসাবের খাতে নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে। ব্যাঙ্কগুলির মাধ্যমে কিসান ক্রেডিট কার্ড, মুদ্রা যোজনা, ছোট শিল্পের ঋণপ্রকল্প ইশিএলজিএস-সহ বিভিন্ন কেন্দ্রীয় সরকারি প্রকল্পের প্রসার নিয়েও কথা হবে। উল্লেখ্য, গত অর্থবর্ষে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি মোট ১.০৪ লক্ষ কোটি টাকা মুনাফা করেছে। যার প্রায় অর্ধেকই এসেছে স্টেট ব্যাঙ্কের হাত ধরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন