Auto

বাজার থেকে ৫০ হাজার গাড়ি তুলে নিল ফোর্ড

এর মধ্যে রয়েছে ফোর্ড এনডেভার এসইউভি, ফিগো হ্যাচব্যাক,অ্যাসপ্যায়ার কম্প্যাক্ট সেডান এবং ফ্রিস্টাইল সফট ক্রসওভার মডেলের প্রায় ৫০ হাজার গাড়ি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০১৯ ১৮:২২
Share:

প্রায় ৫০ হাজার গাড়ি তুলে নিচ্ছে ফোর্ড। ছবি: টুইটার।

নিজেদের কোম্পানির বেশ কিছু গাড়িতে যান্ত্রিক ত্রুটি ধরা পড়ায় তা বাজার থেকে তুলে নিল ফোর্ড ইন্ডিয়া। এর মধ্যে রয়েছে ফোর্ড এনডেভার এসইউভি, ফিগো হ্যাচব্যাক,অ্যাসপ্যায়ার কম্প্যাক্ট সেডান এবং ফ্রিস্টাইল সফট ক্রসওভার মডেলের প্রায় ৫০ হাজার গাড়ি। এই প্রতিটি গাড়িই গুজরাতের সানন্দে ২০১৭-র সেপ্টেম্বর থেকে ২০১৯-এর এপ্রিলের মধ্যে তৈরি করা হয়েছিল।

Advertisement

ওই কোম্পানি সূত্রে জানা গিয়েছে, ফোর্ড এনডেভার মডেলটির সামনের আসনে থাকা এয়ারব্যাগে ত্রুটি থাকার জন্য বাজার থেকে প্রায় ২২ হাজার ৬৯০টি গাড়ি তুলে নেওয়া হয়েছে। এ বাদেও এই মডেলের অধিকাংশ গাড়িতেই ওয়্যারিং সংক্রান্ত নানা সমস্যা পাওয়া গিয়েছে। এই ওয়্যারিং সমস্যার জন্যই ব্যাটারির সমস্যা দেখা দিয়েছে গাড়িগুলিতে।

আরও পড়ুন: অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ভারতের প্রথম ‘স্মার্ট কার’-এর বুকিং

Advertisement

ইতিমধ্যেই যাঁরা ওই সব মডেলের গাড়ি কিনেছেন, ফোর্ডের তরফেতাঁদের অনুরোধ করা হয়েছে, তাঁরা যেন যত দ্রুত সম্ভব নিকটবর্তী সার্ভিস সেন্টারে গিয়ে গাড়িটি পরীক্ষা করিয়ে নেন। কোনও ত্রুটি থাকলে তা বিনামূল্যে সারিয়ে দেওয়া হবে বলও জানিয়েছে ফোর্ড।

চলতি বছরের শুরু থেকেই ফোর্ডের বিক্রি পড়তির দিকে। এর মধ্যে এই মডেলগুলির ত্রুটি থাকায় কোনও ঝুঁকি না নিয়ে বাজার থেকে তা তুলে নেওয়ারই সিদ্ধান্ত নেয় ফোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন