Google Pixel 4

'মোশন সেন্স' এবং ফেস আনলকের ফিচার নিয়ে আসছে গুগল পিক্সেল ৪

এ ছাড়াও থাকছে 'মোশন সেন্স' করার ফিচার। সোলি রাডার বেসড সিস্টেমের মাধ্যমে এই ফিচারগুলি কার্যকর হবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৯ ১৭:৫১
Share:

আকর্ষণীয় ফিচারস নিয়ে গুগল আনতে চলেছে তাদের নয়া স্মার্টফোন পিক্সেল ৪। ছবি- টুইটার থেকে সংগৃহীত।

কয়েক মাসের মধ্যেই গুগল লঞ্চ করতে চলেছে তাদের নয়া স্মার্টফোন পিক্সেল ৪। এই প্রথম কোনও পিক্সেল স্মার্টফোনে থাকবে ফ্রন্ট ক্যামেরা। পিক্সেল ৪ ফোনের একটি টিজার প্রকাশের মাধ্যমে এই ফোনের একাধিক নয়া ফিচার সামনে এনেছে গুগল।

Advertisement

সম্প্রতি ২২ সেকেন্ডের এই টিজার ভিডিওতে দেখা গিয়েছে, পিক্সেল ৪ ফোনে থাকছে হ্যান্ড ফ্রি জেসচার সাপোর্ট এবং ফেস আনলক সিস্টেম। এ ছাড়াও এই টিজারে গুগলের এই নয়া ফোনের ডিজাইন কিরকম হবে তা দেখানো হয়েছে, যেখানে ফোনের উপরের দিকে থাকছে মোটা-বেজেল এবং টু-টোন বাটন কালার স্কিম। পিক্সেল ৪-এ বর্তমান ফেস আনলক সিস্টেমটি ফোনের ফ্রন্ট ক্যামেরা ব্যবহার না করে এক বিশেষ সেন্সরের মাধ্যমে কার্যকর হবে। এ ছাড়াও থাকছে 'মোশন সেন্স' করার ফিচার। সোলি রাডার বেসড সিস্টেমের মাধ্যমে এই ফিচারগুলি কার্যকর হবে।

২০১৫ সালে গুগল প্রথম সোলি রাডার সিস্টেমটি সামনে নিয়ে এসেছিল। এই বিশেষ সেন্সরের মাধ্যমে ফোনের সামনে অঙ্গভঙ্গির মাধ্যমে গান বদল করা এবং ফোনের আওয়াজ কম-বেশি করা সম্ভব। এ বার এই প্রথম পিক্সেল ৪ ফোনের হাত ধরে স্মার্টফোনের দুনিয়াতে পা রাখতে চলেছে এই বিশেষ ন্যাভিগেশন জেসচার সিস্টেম, যার মাধ্যমে ফোনের গান বদল করা, ফোনকল সাইলেন্ট করার মতো বেশ কিছু কাজ করবে এই 'মোশন সেন্স'।

Advertisement

আরও পড়ুন: ওপো আনতে চলেছে নতুন 'ওয়াটারফল স্ক্রিন' ফোন

আরও পড়ুন: সাত হাজারের নীচে নয়া স্মার্টফোন আনলো ভিভো, দেখে নিন ফিচারর্স

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন