×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ জুলাই ২০২১ ই-পেপার

ওপো আনতে চলেছে নতুন 'ওয়াটারফল স্ক্রিন' ফোন

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ৩০ জুলাই ২০১৯ ১০:৩০
ওপোর নতুন ফোন। ছবি- টুইটার।

ওপোর নতুন ফোন। ছবি- টুইটার।

ওপো এবার বাজারে নিয়ে আসতে চলেছে সম্পূর্ণ বিজেল লেস এবং কার্ভড এজ যুক্ত নতুন ফোন। ওপো এই নতুন ডিসপ্লে এর নাম দিয়েছে 'ওয়াটারফল স্ক্রিন'। ওপোর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে এই নতুন 'ওয়াটারফল স্ক্রিন' ফোনের টিজার শেয়ার করেছেন ওপোর ভাইস প্রেসিডেন্ট ব্রিয়ান শ্যেন।

এই নতুন ফোনটির কার্ভ ডিসপ্লে স্যামসাং এবং হুয়াই এর থেকে অনেক বেশি উন্নত। এটিতে কোনও পাওয়ার অফ বাটন নেই। এ ছাড়া ফোনের প্রকাশিত ছবি অনুযায়ী এই ফোনে কোনোরকম ফ্রন্ট ক্যামেরা নেই।

ওপোর এই নতুন ফোনে থাকবে 'ওয়াটারফল স্ক্রিন' এবং এতে ফ্রন্ট ক্যামেরার জন্য কোনওরকম কাট আউট বা নচ্‌ থাকছে না। তাই বোঝা যাচ্ছে যে এতে নতুন কোনও আন্ডার ডিসপ্লে ক্যামেরা অথবা পপ আপ সেলফি ক্যামেরা রয়েছে। আগের মাসেই এই নতুন আন্ডার ডিসপ্লে ক্যামেরা টেকনোলজি সকলের সামনে প্রদর্শন করা হয়। এতে নতুন কোনও কাস্টম ডিসপ্লে থাকবে ক্যামেরার জন্য।

Advertisement

এই বছরের দ্বিতীয় ভাগে নতুন টেকনোলজি যুক্ত এই ফোন সকলের সামনে আনা হয়েছে। আশা করা হচ্ছে পরবর্তী বছরে এই নতুন ফোনটি বাজারে দেখতে পাওয়া যাবে।

ওপো সম্প্রতি ভারতে ওপো-কে৩ লঞ্চ করেছে। এই ফোনে রয়েছে পপ-আপ-সেলফি ক্যামেরা যাতে রয়েছে স্ন্যাপড্রাগন ৭১০এসওসি, এতে দ্রুত চার্জিং-এর জন্য রয়েছে ভিওওসি ৩.০। এ ছাড়া এই নতুন ফোনটি চোখের সুরক্ষার জন্য জার্মানির টিইউভি রেহিনল্যান্ড সার্টিফায়েড। এই ফোনের দাম শুরু হয়েছে ১৬ হাজার ৯৯০ টাকা থেকে এবং অ্যামাজনে এটি পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন:এ বার ফোনের সুবিধা মিলবে ট্যাবেও, ভারতে এল লেনোভো ট্যাব ভি ৭

Advertisement