Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ অক্টোবর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এ বার ফোনের সুবিধা মিলবে ট্যাবেও, ভারতে এল লেনোভো ট্যাব ভি ৭

লেনোভোর এই নতুন ট্যাবটিতে দেওয়া হয়েছে ৫১৮০ এমএএইচের ব্যাটারি, যা দিয়ে টানা ১০ ঘন্টা ভিডিয়ো দেখা যাবে এবং ইন্টারনেট সার্ফিং করা যাবে। ৩০ ঘন্ট

২৬ জুলাই ২০১৯ ১৭:১১
Save
Something isn't right! Please refresh.
ভারতে মুক্তি পেল লেনোভোর নতুন ট্যাব 'ভি ৭'। ছবি: টুইটার

ভারতে মুক্তি পেল লেনোভোর নতুন ট্যাব 'ভি ৭'। ছবি: টুইটার

Popup Close

আপনার কি ট্যাব ব্যবহারের খুব শখ? অথচ স্মার্টফোনের সব ফিচারই চাই সেই ট্যাবে? তা হলে কিনে নিতে পারেন লেনোভোর ট্যাব ভি ৭। লেনোভোর এই ট্যাবে পাওয়া যাবে ট্যাবের বড় স্ক্রিন সাইজ, আবার মিলবে ফোনের ফোর জি কানেকটিভিটিও। বৃহস্পতিবার ভারতে আনুষ্ঠানিক ভাবে মুক্তি পেল এই ট্যাব।

৩জিবি ও ৪জিবি র‍্যামের ভ্যারিয়েন্টে পাওয়া যাবে এই ট্যাব। ৩জিবি র‍্যাম/ ৩২জিবি স্টোরেজের ট্যাবের দাম ধার্য করা হয়েছে ১২ হাজার ৯৯৯ টাকা। ৪জিবি র‍্যাম/৬৪জিবি স্টোরেজের ট্যাবটি পাওয়া যাবে ১৪ হাজার ৯৯৯ টাকায়। ১ অগস্ট থেকে বিক্রি শুরু হবে ফ্লিপকার্টে, পরবর্তী সময়ে পাওয়া যাবে অ্যামাজন, লেনোভো ডট কম, রিলায়েন্স ডিজিটাল স্টোরেও।

৬.৯ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের এই ট্যাবের ‘স্ক্রিন টু বডি’ রেশিও ৮১ শতাংশ, অর্থ্যাৎ ফোনের ডিসপ্লের ৮১ শতাংশ জুড়ে থাকবে স্ক্রিন। ৩২জিবি ও ৬৪জিবি ফোনের অভ্যন্তরীণ স্টোরেজ হিসাবে পাওয়া গেলেও সঙ্গে দেওয়া হয়েছে মেমরি কার্ডের অপশনও, যার ফলে ১২৮জিবি অবধি মেমরি বাড়ানো যাবে। ফোনের মতোই স্ন্যাপড্রাগন ৪৫০ প্রসেসর ব্যবহার করা হয়েছে এই ট্যাবে। ১৯৫ গ্রামের এই ট্যাব সহজেই পকেটে বা ব্যাগে ঢুকিয়ে নেওয়া যাবে।

Advertisement

লেনোভোর এই নতুন ট্যাবটিতে দেওয়া হয়েছে ৫১৮০ এমএএইচের ব্যাটারি, যা দিয়ে টানা ১০ ঘন্টা ভিডিয়ো দেখা যাবে এবং ইন্টারনেট সার্ফিং করা যাবে। ৩০ ঘন্টা অবধি কথা বলা যাবে এই ট্যাবে। চুরির হাত থেকে রক্ষা করতে দেওয়া হয়েছে ফেস আনলকের মতো ফিচারও। ফেস আনলকে ব্যবহৃত এই প্রযুক্তি দিয়ে শুধু ফোন লক-আনলকই নয়, এর ‘আইরিস রেকগনিশন টেকনোলজির সাহায্যে ক্যাশলেস ও পেপারলেস পরিষেবার সুযোগও নেওয়া যাবে। অর্থ্যাৎ ব্যাঙ্কিং পরিষেবা এবং আয়কর, স্বাস্থ্য ও শিক্ষাক্ষেত্রেও পরিষেবা পাওয়ার ক্ষেত্রে এই ট্যাব ব্যবহার করা যাবে, চোখের মণি স্ক্যান করেই আপনার পরিচয় দিতে পারবেন সরকারি ক্ষেত্রে।

লেনোভো ইন্ডিয়ার সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর রাহুল আগরওয়াল এক অনুষ্ঠানে বলেন, “লেনোভো বরাবরই গ্রাহকের চাহিদার কথা মাথায় রেখেই নতুন প্রযুক্তি আনার পরিকল্পনা করে। মাঝে ট্যাবের জনপ্রিয়তা কমে গেলেও সম্প্রতি আবারও সরকারি কর্মক্ষেত্র, শিক্ষা প্রতিষ্ঠান এবং ব্যাঙ্কে ট্যাবের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে। তাই গ্রাহকদের ক্রমাগত বর্ধিত চাহিদা পূরণ করতেই লেনোভো ট্যাব ভি ৭ আনা হল।”

আরও পড়ুন: গরমে হাঁসফাঁস করেন? এবার জামাতেই লাগানো থাকবে এসি!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement