ফোনের বাজারে ভিভো ক্রেতাদের কাছে ক্রমশই জনপ্রিয় হয়ে উঠছে। সেই কথা মাথায় রেখেই চলতি মাসেই আরও একটি নতুন ফোন আনতে চলেছে এই মোবাইল সংস্থাটি। ভিভো ওয়াই৯০ ফোনটি একদম এন্ট্রি-লেভেল অ্যান্ড্রয়েড হলেও এই ফোন ক্রেতাদের মন কাড়বে বলেই দাবি এই মোবাইল সংস্থাটির।

মধ্যবিত্তদের নাগালেই রাখা হয়েছে এই ফোনটির দাম। ভিভো ওয়াই৯০-এর দাম রাখা হয়েছে ৬,৯৯৯ টাকা।

এই ফোনে থাকছে ডুয়াল সিমের সুবিধা। ভিভো ওয়াই৯০-তে রয়েছে  অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও আর অপারেটিং সিস্টেমে থাকছে ফানটাচ ৪.৫।  ফোনে থাকছে ৬.২২ ইঞ্চি এইচডি স্ক্রিন। ওয়াই৯০তে রয়েছে কোয়াড-কোর মিডিয়াটেক হেলিও এ২২ এসওসি।  ফোনটির দ্রুত কাজ করার ক্ষমতার জন্যে থাকছে ২জিবি র‍্যাম।

ওয়াই৯০ এই মডেলটি মোবাইল-ক্যামেরাপ্রেমীদের জন্যেও নিয়ে এসেছে সুখবর। এই মডেলটিতে থাকছে ৮ মেগাপিক্সলের ক্যামেরা। আর তার সঙ্গেই এফ/২.০ অ্যাপারচার যার ফলে কম আলোতেও তোলা যাবে ঝকঝকে ছবি।

আরও পড়ুন: মোবাইল ফোনের আমদানিতে শীর্ষে চিনা সংস্থা শাওমি

এ ছাড়াও এই ফোনে থাকছে আরও ফিচার্স, ফোনের স্টোরেজে থাকছে ১৬জিবি আর মেমরি কার্ড নিয়ে তা বাড়ানো যাবে ২৫৬ জিবি পর্যন্ত। ৪০৩০ এমএএইচ ব্যাটারি, এফএম রেডিও। ফোনটিতে রয়েছে ৪জি এলইটির সুবিধা। থাকছে ব্লুটুথ, জিপিএস। এই ফোনেই ভিভো প্রথম ইউএসবি-ওটিজির সুবিধা আনছে। ফলে খুব সহজেই ফোন থেকে কম্পিউটার বা ল্যাপটপে ফাইল দেওয়া নেওয়া করা যাবে।

বাজারে এই ফোন ভালই ক্রেতা টানবে বলে দাবি করেছে এই সংস্থা।