Honda

পাঁচ হাজার গাড়িতে এয়ারব্যাগ পরিবর্তন করবে হন্ডা

কোম্পানির মতে দ্রুতলির এই গাড়িগু টাকাটা এয়ার ব্যাগ পরিবর্তন করা জরুরি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৯ ১৮:১৯
Share:

গাড়ির এয়ারব্যাগে প্রযুক্তিগত ত্রুটির কারণে টাকাটা এয়ারব্যাগ পরিবর্তন করার ব্যবস্থা করল হন্ডা। ছবি- সংগৃহীত।

হন্ডা কারস ইন্ডিয়া লিমিটেড (এইচসিআইএল) তাদের পুরনো গাড়িগুলিতে টাকাটা ড্রাইভার এবং সামনের প্যাসেঞ্জার এয়ারব্যাগ পরিবর্তন করার ব্যবস্থা করেছে। হন্ডার পূর্ববর্তী গাড়ির মডেল- জ্যাস, সিটি, সিআর-ভি, সিভিক এবং অ্যাকর্ড নিয়ে প্রায় ৫ হাজার ৮৮ ইউনিট গাড়ির এয়ারব্যাগ বদলানোর জন্য সময়সীমা বাড়ানো হয়েছে।

Advertisement

২৯ জুলাই থেকে ভারতে বিনামূল্যে এই এয়ারব্যাগ পরিবর্তনের ব্যবস্থা করা হয়েছে। কোম্পানি থেকে সরাসরি ক্রেতার সঙ্গে এই বিষয়ে কথা বলা হবে। কোম্পানির ওয়েবসাইটে এই বিশেষ ক্যাম্পেইনের জন্য একটি মাইক্রসাইট তৈরি করা হয়েছে যেখানে গ্রাহকরা তাদের গাড়ির ভেহিকাল আইডেনটিফিকেশন নম্বর (ভিআইএন)দিয়ে জানতে পারবেন যে তাদের গাড়িটি এই কর্মসূচির আওতাভুক্ত কিনা।

কোম্পানির মতে দ্রুতলির এই গাড়িগু টাকাটা এয়ার ব্যাগ পরিবর্তন করা জরুরি। কারণ যখন এই এয়ারব্যাগ কার্যকর হয় তখন ভেতর থেকে প্রচন্ড চাপ দিয়ে তা বেরিয়ে আসে। কিন্তু এই ব্যাগের প্রযুক্তিগত ত্রুটির দরুণ তা ফেটে যেতে পারে বলে আশঙ্কা। এর ফলে যাত্রীদের সুরক্ষায় তা বাধা হয়ে উঠতে পারে।

Advertisement

আরও পড়ুন: খুব শীঘ্রই ভারতে আসছে টেসলার গাড়ি, জানালেন ইলন মাস্ক

আরও পড়ুন: 'মোশন সেন্স' এবং ফেস আনলকের ফিচার নিয়ে আসছে গুগল পিক্সেল ৪

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন