Advertisement
২১ মার্চ ২০২৩
Tesla car

খুব শীঘ্রই ভারতে আসছে টেসলার গাড়ি, জানালেন ইলন মাস্ক

২০২০ সাল থেকে ভারতে টেসলা গাড়ি দেখতে পাওয়া যাবে, জানালেন ইলন মাস্ক।

ভারতে আসতে চলেছে টেসলা গাড়ি। ছবি সৌজন্য: টুইটার।

ভারতে আসতে চলেছে টেসলা গাড়ি। ছবি সৌজন্য: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুলাই ২০১৯ ১৫:৪১
Share: Save:

ভারতে টেসলা গাড়ির ফ্যানদের জন্য রয়েছে সুখবর। এ বার এ দেশেও মিলবে টেসলার গাড়ি। সেই খবর দিলেন আমেরিকার অটোমোবাইল সংস্থা টেসলার চেয়ারম্যান ইলন মাস্ক। সম্ভবত চলতি বছরের শেষ অথবা ২০২০ সাল থেকে এই গাড়ি ভারতের কিছু নির্বাচিত শহরে দেখতে পাওয়া যাবে।

Advertisement

আমেরিকান এরোস্পেস ম্যানুফ্যাকচারার অ্যান্ড স্পেস ট্রান্সপোর্টেশন কোম্পানি বিশ্বব্যাপী একটি প্রতিযোগিতার আয়োজন করে, যার নাম 'স্পেসএক্স হাইপারলুপ পড প্রতিযোগিতা ২০১৯'। এখানে মাদ্রাজ আইআইটি থেকে একটি দল অংশগ্রহণ করে। ওই গ্রুপের নাম ছিল আবিষ্কার হাইপারলুপ।সেখানে তাঁরা ইলন মাস্ক-কে প্রশ্ন করেন, ভারতে কবে আসছে 'টেসলা' গাড়ি? প্রশ্নের উত্তরে তিনি জানান, খুব জলদি তিনি এই গাড়িকে ভারতে নিয়ে আসতে চলেছেন।

অনেক দিন ধরেই ভারতে টেসলা গাড়ি আসা নিয়ে কানাঘুষো শোনা যাচ্ছিল। চলতি বছর মার্চে ইলন মাস্ক একটি টুইটে জানান, আর কিছু সময়ের অপেক্ষা। ভারতে টেসলা গাড়ি লঞ্চ করতে তাঁরা ভীষণভাবে আগ্রহী।

চলতি বছর জানুয়ারিতে টেসলার নতুন একটি সংস্থা সাংহাইতে খোলা হয়। এই প্রথম আমেরিকার বাইরে টেসলার গিগাফ্যাক্টরি খোলা হয়। এর ফলে প্রতি বছর প্রায় ৫ লাখ করে ইলেকট্রিক গাড়ি উৎপাদন করা সম্ভব হবে। সাংহাই-তে সঠিক ভাবে কাজ শুরু হয়ে গেলেই ভারতে টেসলা নিয়ে আসা হবে বলে জানান ইলন মাস্ক।

Advertisement

২০১৫ সালে টেসলার হেডকোয়ার্টার ক্যালিফোর্নিয়ার পালো আলতোয় গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইলন মাস্কের সঙ্গে সাক্ষাৎ করে তিনি কোম্পানি ঘুরে দেখেন সে সময়।

আরও পড়ুন: নিলামে ওঠা স্ট্যালোনের এই গাড়ির দাম কত জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.