Mamata Banerjee

Bank Privatization: ব্যাঙ্ক বেসরকারিকরণের বিরুদ্ধে সরব মমতা

সংগঠনের সাধারণ সম্পাদক সৌম্য দত্ত জানান, অনুষ্ঠানে সমস্ত রাজনৈতিক দল, কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন এবং সংযুক্ত কিসান মোর্চাকে আহ্বান জানানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ০৬:৫৫
Share:

আন্দোলনের পাশে থাকার বার্তা দিয়ে‌ চিঠি পাঠিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক বেসরকারিকরণের লক্ষ্যে সংসদের চলতি শীতকালীন অধিবেশনে ব্যাঙ্কিং আইন সংশোধনী বিল পেশ হওয়ার কথা। তার বিরুদ্ধে দেশ জুড়ে আন্দোলনে নেমেছে এই শিল্পের সংগঠনগুলি। বেসরকারিকরণ হলে ব্যাঙ্ককর্মী ও মানুষের অসুবিধা হবে এবং দেশ ক্ষতিগ্রস্ত হবে, সেই অভিযোগ তুলে প্রচার চালাচ্ছে তারা। আজ, মঙ্গলবার বিকাল পাঁচটায় দিল্লিতে এ সংক্রান্ত রিপোর্ট প্রকাশ করবে অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন। আন্দোলনের পাশে থাকার বার্তা দিয়ে‌ চিঠি পাঠিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

সংগঠনের সাধারণ সম্পাদক সৌম্য দত্ত জানান, অনুষ্ঠানে সমস্ত রাজনৈতিক দল, কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন এবং সংযুক্ত কিসান মোর্চাকে আহ্বান জানানো হয়েছে। চিঠিতে মমতা লিখেছেন, ‘‘ব্যাঙ্ক বেসরকারিকরণের বিরুদ্ধে সরব হয়েছি। শীতকালীন অধিবেশনে ব্যাঙ্কিং আইন সংশোধনী বিল, ২০২১ তালিকাভুক্ত হয়েছে। এই কঠিন সময়ে আপনাদের সঙ্গে আছি। ব্যাঙ্ক বেসরকারিকরণ দেশ ও জনগণের স্বার্থকে ক্ষুণ্ণ করবে।’’ তবে অনুষ্ঠানে তিনি নিজে থাকতে পারবেন না জানিয়ে মমতা বলেছেন, তৃণমূলের বেশ ক’জন সাংসদ উপস্থিত থাকবেন।

ব্যাঙ্ক বেসরকারিকরণের বিরুদ্ধে ১৬ ও ১৭ ডিসেম্বর ধর্মঘট ডেকেছে ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়নস। টুইটে গ্রাহক ও ব্যাঙ্কের স্বার্থে তাঁদের কর্মী-অফিসারদের ধর্মঘটের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা ও তাতে শামিল না-হওয়ার আর্জি জানিয়েছেন স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন