Business News

নভেম্বরে ভারতের বাজারে আসছে যে ফোনগুলি

ফোন নিয়ে আপনার উত্সাহ থাকলে এক ঝলকে এই গ্যালারি দেখে নিন। নভেম্বরে ভারতের বাজারে আসছে বেশ কয়েকটি ফোন যেগুলি কেনার ইচ্ছে হয়তো আপনারও রয়েছে। দাম ও ফিচার নিয়ে কিছু তথ্য রইল গ্যালারিতে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৭ ১৬:০৪
Share:
০১ ০৯

অপেক্ষার অবসান। ৩ নভেম্বর থেকে ভারতে মিলবে আই ফোন টেন। অ্যাপলের এই ফোনের নাম লেখা হয়েছে ‘এক্স’ দিয়ে। তবে কোম্পানি কর্তৃপক্ষের বক্তব্য, এটি তাঁদের দশম এডিশন। তাই রোমান হরফে ‘টেন’ লেখা হয়েছে ফোনের নামে। ভারতে ৬৪ জিবি স্টোরেজ মেমোরি ফোনের দাম ৮৯ হাজার টাকা। ২৫৬ জিবি ফোনটির দাম ১ লক্ষ ২ হাজার টাকা। ৫.৮ ইঞ্চি ডিসপ্লে রয়েছে ফোনে।

০২ ০৯

গুগলের দু’টি ফোন লঞ্চ হচ্ছে ভারতে। গুগল পিক্সেল টু এবং পিক্সেল টু এক্সেল। ভারতে ২৬ অক্টোবর থেকে অগ্রিম বুকিং করা যাবে। পয়লা নভেম্বরেই মিলবে এই ফোন। ভারতের বাজারে পিক্সেল টু-এর দাম ৬১ হাজার টাকা। পিক্সেল টু এক্সেলের দাম ৭৭ হাজার টাকা।

Advertisement
০৩ ০৯

নভেম্বরে ওয়ান প্লাস ফাইভ টি-ও লঞ্চ হচ্ছে ভারতের বাজারে। যদিও কোম্পানি থেকে এখনও সরকারি ভাবে ইঙ্গিত মেলেনি। ফোনের ডিসপ্লে হবে ৬ ইঞ্চি। ফিঙ্গার প্রিন্ট সেন্সরের ব্যবস্থা থাকবে ফোনে।

০৪ ০৯

নভেম্বরে ভারতে আসছে এইচটিসি ইউ ইলেভেন এবং ইউ ইলেভেন লাইফ-ও। এইচটিসি ইউ ইলেভেনের ডিসপ্লে স্ক্রিন ৫.৫ ইঞ্চি। থাকবে অ্যান্ড্রয়েড ওরিও এবং ৬ জিবি র‌্যাম। ইউ ইলেভেন লাইফে থাকবে ৩২ জিবি ইনবিল্ড মেমোরি।

০৫ ০৯

নোকিয়ার মিড রেঞ্জ স্মার্টফোন। ডিসপ্লে ৫.২ ইঞ্চি, গোরিলা গ্লাস থ্রি। দু’ধরনের র‌্যাম থাকবে ফোনে। ৪ জিবি ও ৬ জিবি। ফোনের স্টোরেজ ক্ষমতা ৬৪ জিবি। ১২৮ জিবি পর্যন্ত এক্সপ্যান্ডেবল।

০৬ ০৯

নোকিয়া ৩৩১০-এর থ্রি জি ভার্সানের মার্কিন যুক্তরাষ্ট্রে অগ্রিম বুকিং শুরু হয়েছে। ২৯ নভেম্বর থেকে ভারতে আসবে এই ফোন। ভারতে কবে লঞ্চ হচ্ছে তা নির্দিষ্ট করে জানা নেই। তবে খুব শীঘ্রই বাজারে আসছে এই ফোন।

০৭ ০৯

চিনে সম্প্রতি লঞ্চ হয়েছে শাওমি রেডমি ফাইভ এ ফোনটি। এই ফোনে ৫ ইঞ্চি এইচ ডি ডিসপ্লে রয়েছে। ডুয়াল সিম স্মার্টফোনের র‌্যাম ২ জিবি। ১৬ জিবি ইন্টারনাল মেমোরি রয়েছে এই ফোনে। শাওমি রেডমি ফাইভ-ও খুব শীঘ্রই আসছে বাজারে।

০৮ ০৯

মোটো এক্স ফোর ভারতে আসছে ১৩ নভেম্বর। বার্লিনে আইফার মঞ্চে এই ফোন লঞ্চ হয়েছিল। ফোনে রয়েছে মেটাল ইউনিবডি, ডুয়াল ক্যামেরা সেট আপ। ৫.২ ইঞ্চি এইচডি ডিসপ্লে।

০৯ ০৯

ওপো কোম্পানিও বাজারে নিয়ে আসছে তাদের নতুন ‘এফ’ সিরিজ ফোন। ভারতে আসছে ওপো এফ ফাইভ। এই ফোন মূলত সেলফিপ্রেমীদের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement