Nokia

পাঁচ হাজারেরও কমে মিলছে নোকিয়ার এই ৪জি ফোন

এটি একটি কিপ্যাড ফোন হলেও ৪জি সুবিধাসম্পন্ন। মূলত ভারতের নানা শহরতলি বা গ্রামাঞ্চলে যে সব মানুষে এখনও স্মার্টফোনে তেমন স্বচ্ছন্দ নন, তাঁদের জন্যই এই নতুন মডেলের ফোন নিয়ে এসেছিল নোকিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মার্চ ২০১৯ ১২:৩৩
Share:

এই ফোন এবার আরও কম দামে। ছবি: নোকিয়া ওয়েবসাইট থেকে

ক্রেতাদের চাহিদা অনুযায়ী নোকিয়া বাজারে এনেছিল তাদের নোকিয়া ৮১১০ ৪জি ফোন। এটি একটি কিপ্যাড ফোন হলেও ৪জি সুবিধাসম্পন্ন। মূলত ভারতের নানা শহরতলি বা গ্রামাঞ্চলে যে সব মানুষে এখনও স্মার্টফোনে তেমন স্বচ্ছন্দ নন, তাঁদের জন্যই এই নতুন মডেলের ফোন নিয়ে এসেছিল নোকিয়া।

Advertisement

তবে অ্যান্ড্রয়েড নয়, ফোনটিতে থাকবে ‘কাইওএস’ অপারেটিং সিস্টেম। ৪ জিবির ইন্টারনাল স্টোরেজ যুক্ত ফোনটির মূল আকর্ষণ এর বাঁকানো স্ক্রিন। ব্যাটারির ক্ষমতা ১৫০০ এমএএইচ, র‌্যাম ৫১২ এমবি। এ ছাড়াও আছে এলইডি ফ্ল্যাশ-সহ ২ মেগাপিক্সেল ক্যমেরা। আছে ফেসবুক, টুইটার, গুগল সার্চ, গুগল অ্যাসিসট্যান্ট প্রভৃতি অ্যাপ ব্যবহারের সুবিধাও।

তবে এ বার টেকপ্রেমীদের জন্য ভাল খবর নিয়ে এসেছে এই সংস্থা। জানানো হয়েছে, এ বার থেকে ১০০০ টাকা দাম কমতে চলেছে নোকিয়া ৮১১০ ৪জি ফোনের। অক্টোবরে বাজারে আসবার পরে এর দাম ছিল ৫৯৯৯ টাকা। এ বার থেকে ৪৯৯৯ টাকাতেই পাওয়া যাবে ফোনটি।

Advertisement

আরও পড়ুন: সাধারণের সুবিধা হবে কি, উঠছে প্রশ্ন

ডুয়াল সিম যুক্ত এই ফোনে মাইক্রো ও ন্যানো— এই দু’টি সিম কার্ড ব্যবহার করা যাবে। মেমরি কার্ড ব্যবহার করে স্টোরেজ ক্ষমতা বাড়ানো যাবে ৩২ জিবি পর্যন্ত। এখন দাম কমার পরে এই ফোনটির গ্রহনযোগ্যতা কতটা বাড়ে, নজর সেই দিকেই।

আরও পড়ুন: নয়া পরিষেবা সেই পুরনো স্পেকট্রামেই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন