Coronavirus

লকডাউনে বন্ধ ডাকঘর, গ্যাস জোগান, খোলা পেট্রল পাম্প

সাধারণত ডাক পরিষেবা ও সিলিন্ডার বণ্টন জরুরি পরিষেবা হিসেবে ছাড় পেয়ে থাকে। তবে গত মাসের শেষ থেকে ফের রাজ্যে বিচ্ছিন্ন ভাবে লকডাউনের পরিকল্পনার সময়েই সেই ছাড় আর দেওয়া হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২০ ০৩:৩৬
Share:

প্রতীকী ছবি

এ মাসে নতুন সূচি অনুযায়ী যে সাত দিন লকডাউনের কথা রাজ্য ঘোষণা করেছে, তার সব দিনই অন্য সব কিছুর মতো ডাকঘর ও রান্নার গ্যাসের জোগান বন্ধ থাকবে। তবে খোলা থাকবে পেট্রল পাম্প।

Advertisement

সাধারণত ডাক পরিষেবা ও সিলিন্ডার বণ্টন জরুরি পরিষেবা হিসেবে ছাড় পেয়ে থাকে। তবে গত মাসের শেষ থেকে ফের রাজ্যে বিচ্ছিন্ন ভাবে লকডাউনের পরিকল্পনার সময়েই সেই ছাড় আর দেওয়া হয়নি। ওয়েস্ট বেঙ্গল সার্কলের চিফ পোস্ট মাস্টার জেনারেল মার্ভিন আলেকজ়ান্ডার সোমবার জানান, এ বারও সেই ছাড় নেই। তাই রাজ্যের নির্দেশ মেনে সারা রাজ্যের সমস্ত ডাকঘর বন্ধ থাকবে।

অন্য দিকে, তেল সংস্থা সূত্রের খবর, বন্ধ থাকবে রান্নার গ্যাসের জোগানও। তবে তাদের আশ্বাস, এ জন্য সার্বিক ভাবে সিলিন্ডারের জোগানে কোনও সমস্যা হবে না।

Advertisement

ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোসিয়েশনের অন্যতম কর্তা প্রসেনজিৎ সেন জানিয়েছেন, লকডাউনের দিনগুলিতে পশ্চিমবঙ্গের ২৬০০ পাম্পই খোলা থাকবে। ফলে তেল পাওয়া নিয়ে চিন্তার কারণ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন