Reliance Retail

রিলায়েন্স রিটেলে সাড়ে ৯ হাজার কোটি লগ্নি সৌদির সরকারি সংস্থা পিআইএফ-এর

অবশ্য এর আগে জিয়ো-য় বিনিয়োগ করেছে পিআইএফ। রিলায়েন্সের ওই সংস্থাটির ২.২৩ শতাংশ অংশিদারিত্ব রয়েছে তাদের।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২০ ১৮:০৬
Share:

রিলায়েন্স রিটেলে লগ্নি করছে সৌদি আরবের পিআইএফ।— ফাইল চিত্র

ফের রিলায়েন্স রিটেলে বিনিয়োগ করতে চলেছে সৌদি আরব সরকার। রিলায়েন্সের তরফে বৃহস্পতিবার একটি প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছে, সৌদির পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড (পিআইএফ) তাদের সংস্থার ২.০৪ শতাংশ শেয়ার কিনতে চলেছে। অর্থাৎ সাড়ে ৯ হাজার কোটিরও বেশি টাকা ভারতীয় সংস্থাটিতে লগ্নি করতে চলেছে সৌদি।

Advertisement

অবশ্য এর আগে জিয়ো-য় বিনিয়োগ করেছে পিআইএফ। রিলায়েন্সের ওই সংস্থাটির ২.২৩ শতাংশ অংশিদারিত্ব রয়েছে তাদের। এ ছাড়াও রিলায়েন্সে ইতিমধ্যেই বিনিয়োগ করেছে সিঙ্গাপুর, আবু ধাবি সরকার। অংশিদারিত্ব রয়েছে মুবাদলা ইনভেস্টমেন্ট কোম্পানি, জেনারেল আটলান্টিক এবং কেকেআর-সিলভার লেকেরও।

পিআইএফ-এর এই বিনিয়োগ নিয়ে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ অম্বানী বলেন, ‘‘আমি পিআইএফ-কে স্বাগত জানাই। তারা রিলায়েন্স রিটেল-এর গুরুত্বপূর্ণ শরিক। আমরা তাদের দীর্ঘস্থায়ী সমর্থন এবং ভবিষ্যতের পথনির্দেশনাও চাই, যাতে এ দেশের ১৩০ কোটি মানুষ এবং লক্ষ লক্ষ খুচরো বিক্রেতা আরও সমৃদ্ধ হন।’’ প্রসঙ্গত সারা দেশ জুড়ে রিলায়েন্স রিটেল-এর ১২ হাজার স্টোর রয়েছে।

Advertisement

আরও পড়ুন: আশা ও বাস্তবের ফারাকেই উদ্বেগ

আরও পড়ুন: পরিষেবা ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত, কাজ বাড়ছে কই

১৯৭১ সালে পিআইএফ নামে ওই সরকারি সংস্থাটি তৈরি করে সৌদি আরব সরকার। দেশের এবং বিদেশের বিপুল অর্থের বিনিয়োগ রয়েছে এই সংস্থায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন