Tech

ভারতের বাজারে আসছে রিয়েলমির ডুয়াল ডলবি স্পিকারযুক্ত স্মার্টফোন এক্স২ প্রো

চাইনিজ স্মার্টফোন কোম্পানি রিয়েলমি নিয়ে আসতে চলেছে নতুন ফোন এক্স২ প্রো।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৯ ১৬:১৪
Share:

রিয়েলমি নিয়ে আসতে চলেছে নতুন ফোন এক্স২ প্রো। ছবি- এএফপি

চাইনিজ স্মার্টফোন কোম্পানি রিয়েলমি নিয়ে আসতে চলেছে নতুন ফোন এক্স২ প্রো। অত্যাধুনিক ডুয়াল ডলবি স্পিকারযুক্ত এই ফোনের সাউন্ড সিস্টেম অত্যন্ত উচ্চমানের হবে বলে মনে করা হচ্ছে।

Advertisement

চিনে এই অক্টোবরেই লঞ্চ হবে এই স্মার্টফোনটির। ফোনটি অক্টাকোর কোয়ালকম প্রসেসর যুক্ত এবং অ্যান্ড্রয়েড পাই এর সুবিধাযুক্ত হবে। এর স্ক্রিন সাইজ হবে ৬.৬ ইঞ্চি। চিনে লঞ্চ করলেও ভারতের বাজারে খুব শীঘ্রই তা আসবে বলে জানানো হয়েছে রিয়েলমির টুইটার মারফত। ফোনটিতে থাকছে ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা যা টেলিফটো লেন্সের সুবিধেযুক্ত। এ ছাড়াও ৮ মেগাপিক্সেল অ্যাঙ্গেল ক্যামেরা থাকবে। এ ছাড়াও ফোনটিতে থাকবে অত্যাধুনিক চার্জিংয়ের সুবিধা, যার ফলে খুব তাড়াতাড়ি ফোনে চার্জ দেওয়া যাবে। ফোনে ডূয়াল সিম কার্ড যার মধ্যে একটি ন্যানো সিম কার্ড ব্যবহার করা যাবে। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজে এই ফোনটি পাওয়া যাবে যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এ ছাড়াও এই ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, ওয়াই-ফাই, জিপিএস, ফেস আনলকের সুবিধে রয়েছে। তবে এর দাম কত হবে, তা জানায়নি সংস্থা।

Advertisement

আরও পড়ুন: ৫০০০ এমএএইচ ব্যাটারি নিয়ে একাদশীতে ভারতে আসছে রেডমি ৮

আরও পড়ুন: স্যামসাং নিয়ে এল তিনটি রিয়ার ক্যামেরাযুক্ত গ্যালাক্সি এ২০ ফোন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন