টেলি পরিষেবা বিশ্ব জুড়ে ছড়ানোর জোটে রিলায়্যান্স

আগামী মার্চ-এপ্রিলের মধ্যেই ভারতে ফোর-জি মোবাইল পরিষেবা চালু করার কথা মুকেশ অম্বানী গোষ্ঠীর রিলায়্যান্স জিও-র। তবে তার আগে আর এক উল্লেখযোগ্য পদক্ষেপ হিসেবে তারা বিশ্ব জুড়ে টেলিকম পরিষেবা ছড়ানোর লক্ষ্যে তৈরি ন’টি সংস্থার এক আন্তর্জাতিক জোটে সামিল হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৬ ০২:৫৫
Share:

আগামী মার্চ-এপ্রিলের মধ্যেই ভারতে ফোর-জি মোবাইল পরিষেবা চালু করার কথা মুকেশ অম্বানী গোষ্ঠীর রিলায়্যান্স জিও-র। তবে তার আগে আর এক উল্লেখযোগ্য পদক্ষেপ হিসেবে তারা বিশ্ব জুড়ে টেলিকম পরিষেবা ছড়ানোর লক্ষ্যে তৈরি ন’টি সংস্থার এক আন্তর্জাতিক জোটে সামিল হল। যে জোটের বাকি আট অংশীদার ব্রিটিশ টেলিকম, ডয়েশ টেলিকম, মিলিকম, এমটিএস, অরেঞ্জ, রজার্স, টেলিয়াসোনেরা, ও টিআইএম।

Advertisement

সংস্থার চিফ প্রডাক্ট অ্যান্ড ইনোভেশন অফিসার রেইনার ডয়েশম্যান সোমবার বলেন, ‘‘ডিজিটাল ভারত গড়ার লক্ষ্যেই এই জোট।’’ এই জোটের মাধ্যমে টেলিকম দুনিয়ার নানা আধুনিক পরিষেবা, পণ্য ও পরিকল্পনা নিয়ে প্রতিটি সংস্থা পারস্পরিক সহায়তায় ৮০টিরও বেশি দেশে ব্যবসা বিস্তারের সুযোগ পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন