Business News

দ্বিতীয় ত্রৈমাসিকে বিপুল মুনাফা করল স্টেট ব্যাঙ্ক

৩০ সেপ্টেম্বর পর্যন্ত সেই বৃদ্ধির আর্থিক পরিমাণ ৩,০১১.৭৩ কোটি টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৯ ১৮:১৮
Share:

চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে তিন গুণেরও বেশি মুনাফা করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই)। সেপ্টেম্বরে শেষ হওয়া দ্বিতীয় ত্রৈমাসিকে তাদের নিট মুনাফায় ২১৮ শতাংশ বৃদ্ধি হয়েছে। ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সেই বৃদ্ধির আর্থিক পরিমাণ ৩,০১১.৭৩ কোটি টাকা।

Advertisement

শুক্রবার বম্বে স্টক এক্সচেঞ্জের কাছে পেশ করা একটি রিপোর্টে এ কথা জানিয়েছে এসবিআই। মূলত সুদে নিট আয়ের ক্ষেত্রে বৃদ্ধি এবং অনুৎপাদক সম্পদ নিয়ন্ত্রণে এনেই মুনাফার মুখ দেখেছে দেশের সবচেয়ে বড় ব্যাঙ্কটি।

এসবিআইয়ের ওই রিপোর্ট অনুযায়ী, গত বছরের এই ত্রৈমাসিকে তাদের নিট লোকসান ছিল ৯৪৪.৮৭ কোটি টাকা। গত বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে সুদ থেকে এসবিআইয়ের নিট আয় ছিল ২০,৯০৬ কোটি টাকা। তুলনায় চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে তা ১৭.৬৭ শতাংশ বেড়ে হয়েছে ২৪,৬০০ কোটি টাকা। সুদ ছাড়াও অন্যান্য আয় থেকে বৃদ্ধিতে ব্যাঙ্কটির ঘরে এসেছে ১২,০২৩ কোটি টাকা। গত অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে যা ছিল, ৯,৩৭৫ কোটি টাকা। ফলে ওই সময়ের মধ্যে এ ক্ষেত্রে বৃদ্ধি হয়েছে ২৮.২৪ শতাংশ।

Advertisement

আরও পড়ুন: কোন দেশের ভাঁড়াতে কত সোনা রয়েছে? ধনতেরসে কেনার আগে দেখে নিন

আরও পড়ুন: গোপাল কান্ডার সমর্থন প্রশ্নে দু’ভাগ বিজেপি, তীব্র ভর্ৎসনা বিরোধীদেরও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন