Share Market News

পর পর দু’দিন ধাক্কা, ৫২২ পয়েন্ট পড়ল সেনসেক্স, ১৫৯ পয়েন্ট পতন নিফটির

সেক্টরগুলির তালিকায় বুধবার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) এবং বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) লাভ করেছে সরকারি ব্যাঙ্ক এবং মেটাল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৬:৪৯
Share:

—প্রতীকী চিত্র।

নবমীর পর একাদশীতেও বড় ক্ষতির মুখে পড়ল শেয়ার বাজার। বুধবার সকালে ভাল শুরু করেও ধরে রাখতে পারল না। বুধবার সেনসেক্সের সর্বোচ্চ সূচক ছিল ৬৪৭৮৭.০৮ পয়েন্ট, সর্বনিম্ন ৬৩৯১২.১৬ পয়েন্ট। দিনের শেষে সোমবারের তুলনায় ৫২২.৮২ পয়েন্ট নেমে ৬৪,০৪৯.০৬ পয়েন্টে শেষ করল সেনসেক্স। অন্য দিকে, ১৫৯.৬০ পয়েন্ট বেড়ে ১৯,১২২.১৫ পয়েন্টে থামল নিফটি।

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সেক্টরগুলির তালিকায় বুধবার ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) এবং বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) লাভ করেছে সরকারি ব্যাঙ্ক এবং মেটাল। বিএসইতে এ দিন সর্বাধিক ক্ষতির মুখে পড়েছে টেক, ইন্ডাস্ট্রিয়ালস, টেলিকম। এনএসইতে ক্ষতির তালিকায় রয়েছে মিডিয়া, আইটি, বেসরকারি ব্যাঙ্ক।

সংস্থাগুলির তালিকায় সপ্তাহের তৃতীয় দিন সেনসেক্সে সর্বাধিক লাভ করেছে টাটা স্টিল, স্টেট ব্যাঙ্ক, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা। নিফটিতে এই তালিকায় রয়েছে কোল ইন্ডিয়া, টাটা স্টিল, হিন্দালকো। সেনসেক্সে সর্বাধিক ক্ষতির মুখে পড়েছে ইনফোসিস, ভারতী এয়ারটেল, এনটিপিসি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন