Etihad Airways

বিক্রি হচ্ছে না টিকিট, ভারতে বন্ধ হচ্ছে বিশ্বের অন্যতম বিলাসবহুল এই বিমান পরিষেবা

ভাসমান প্রাসাদ। বা বিলাসবহুল কক্ষ বিশিষ্ট ভাসমান হোটেল। ব্যাখ্যা যে ভাবেই করা হোক না কেন, জাঁকজমকে ঠাসা এই বিমানের প্রশংসা পুরোটা বোধহয় করা যাবে না। এ৩৮০ এয়ারবাস। আবু ধাবি থেকে মুম্বই রুটে এই বিলাসবহুল বিমান চালিয়ে তেমন ব্যাবসা করতে পারছে না এতিহাদ এয়ারওয়েজ।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৭ ১৪:২০
Share:
০১ ০৮

বিজনেস ক্লাস, তিন ঘর বিশিষ্ট রেসিডেন্স ক্লাস এবং অ্যাপার্টমেন্ট ক্লাস রয়েছে ইতিহাদ এয়ারওয়েজের এই এ৩৮০ বিমানে। তিন বছর আগে এ৩৮০ এবং বি৭৮৭-৯ নামে দু’টি বিলাসবহুল বিমান নিয়ে আসে ইতিহাদ এয়ারওয়েজ।

০২ ০৮

এ৩৮০ এয়ারবাসে দু’টি ডেক রয়েছে। একটি মেন ডেক। যেখানে ইকনোমি ক্লাসের সিট রয়েছে। আর একটি আপার ডেক। এখানকার সব সিট প্রিমিয়াম ক্লাসের।

Advertisement
০৩ ০৮

আপার ক্লাসে ৭০টি বিজনেস ক্লাস সিট, ৯টি অ্যাপার্টমেন্ট এবং তিনটি রেসিডেন্স রয়েছে।

০৪ ০৮

দুই কেবিনের মাঝে ড্রয়িং রুম রয়েছে। সেখানে রয়েছে কারুকার্য করা সুজ্জিত সোফা, হাতির দাঁতের তৈরি টেবিল, পেল্লায় সাইজের টেলিভিশন।

০৫ ০৮

তিন রুম বিশিষ্ট রেসিডেন্স ক্লাস যে কোনও পাঁচ তারা হোটেলের সুযোগ সুবিধাকে হার মানায়। সেখানে প্রতি যাত্রীর জন্য সর্বক্ষণ একজন খানসামা থাকেন। এঁরা সবাই বিভিন্ন অ্যাকাডেমি থেকে প্রশিক্ষণপ্রাপ্ত।

০৬ ০৮

রেসিডেন্স ক্লাসের কক্ষে কী থাকছে? ওই কক্ষে রয়েছে ডবল বেড, প্রয়োজনীয় আসবাব। বাথরুম রয়েছে শাওয়ার, বাথটবও।

০৭ ০৮

২০১৬-র মে মাসে আবু ধাবি থেকে মুম্বই রুটে এই বিমান পরিষেবা শুরু করা হয়।

০৮ ০৮

রেসিডেন্স ক্লাসে দু’জন যাত্রীর জন্য মুম্বই থেকে আবু ধাবির ভাড়া ৭ লক্ষ টাকা। আবু ধাবি থেকে লন্ডন ৩৫ লক্ষ এবং নিউ ইয়র্ক ৫০ লক্ষ টাকা খরচ করতে হবে রেসিডেন্সি ক্লাসের যাত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement