Time magazine

১৯ কোটি ডলারে হাত বদল হচ্ছে টাইম ম্যাগাজিন-এর

বেনিঅফ দম্পতি টাইমের মালিকানা কিনছেন ব্যক্তিগত ভাবে। এর সঙ্গে সেলসফোর্সের কোনও সম্পর্ক নেই।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৪৩
Share:

মালিকানা বদল হচ্ছে টাইম ম্যাগাজিনের।

মালিকানা বদল হতে চলেছে টাইম ম্যাগাজিনের। ওয়াল স্ট্রিট জার্নালের খবর, সেলসফোর্সের সহ-প্রতিষ্ঠাতা মার্ক বেনিঅফ এবং তার স্ত্রী লিন কিনতে চলেছেন মার্কিন মুলুকের অন্যতম প্রভাবশালী এই সাপ্তাহিক। মেরেডিথ কর্পোরেশনের কাছ থেকে বেনিঅফ দম্পতি প্রায় ১৯ কোটি মার্কিন ডলার দিয়ে মালিকানা কিনছেন বলেও জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

Advertisement

সংবাদ সংস্থা বিবিসি সূত্রে খবর, বেনিঅফ দম্পতি টাইমের মালিকানা কিনছেন ব্যক্তিগত ভাবে। এর সঙ্গে সেলসফোর্সের কোনও সম্পর্ক নেই। সরকারি অনুমোদন পেলে আগামী এক মাসের মধ্যে টাইম ম্যাগাজিনের মালিকানা বদলের প্রক্রিয়া শেষ হবে।

ক্লাউড কমপিউটিং সংস্থা সেলসফোর্সের চেয়ারম্যান তথা সহ-প্রতিষ্ঠাতা মার্ক বেনিঅফ বলেন, ‘‘টাইম ম্যাগাজিন একটি আইকন। এর মূল শক্তির জায়গাটা হল গল্প বলার কৌশল। টাইম সেই সব বিষয় নিয়ে কাজ করে যা সবাইকে যুক্ত করে, সবার উপর প্রভাব ফেলে। এই রকম একটি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হতে পেরে আমি গর্বিত।’’ উল্লেখ্য, বিজ্ঞাপন থেকে আয় কমতে থাকায় সাম্প্রতিক সময়ে প্রচার সংখ্যা কমিয়ে আনতে বাধ্য হয়েছে টাইম।

Advertisement

আরও পড়ুন: মাল্যের বিরুদ্ধে নয়া চার্জশিটের সম্ভাবনা

আমেরিকার সাপ্তাহিক নিউজ ম্যাগাজিন ‘টাইম’-এর খ্যাতি বিশ্বজোড়া। রয়েছে এর দীর্ঘ ইতিহাসও। সেই ১৯২৩ সালে প্রতিষ্ঠিত এই ম্যাগাজিনটি আজও দাপট দেখাচ্ছে সংবাদমাধ্যম জগতে। আজও বিশ্বের প্রভাবশালী মহিলা থেকে ক্ষমতাবান ব্যক্তি সব কিছু নির্বাচনে টাইম একটা গুরুত্বপূর্ণ ছাপ ফেলে ফেলে। এই ম্যাগাজিনের বর্ষসেরার তালিকা খুবই আলোচিত বিষয়।

আরও পড়ুন: খেল্ দেখাচ্ছে মাংখুট, বলি ৬৬

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন