Automobile

পুজোর ছুটির মধ্যে গাড়ি নথিভুক্তিতে বাড়তি দু’দিন

শিল্প সূত্রের খবর, নথিভুক্তি না-হলে কেনা গাড়ি ক্রেতার হাতে আসত পুজোর ছুটির পরে। ফলে কেনার ভাবনাই স্থগিত রাখছিলেন অনেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২০ ০৬:৩০
Share:

ছবি: পিটিআই।

করোনা আবহেও উৎসবের মরসুমে বিক্রি বাড়ায় কিছুটা স্বস্তিতে গাড়ি শিল্প। কিন্তু শুক্রবার থেকে রাজ্য সরকারি দফতরে ছুটি পড়ায় পুজোর আগে নতুন গাড়ি বিক্রি ও তার নথিভুক্তির (রেজিস্ট্রেশন) সম্ভাবনা ছিল না। এই পরিস্থিতিতে সব মোটর ভেহিকলস দফতরে ১৯ ও ২০ অক্টোবর (সোম ও মঙ্গলবার) নথিভুক্তির কাজ চালু রাখার সিদ্ধান্ত নিল রাজ্য। সমস্ত আঞ্চলিক পরিবহণ কার্যালয়গুলিকে পাঠানো নির্দেশে ২০ তারিখের মধ্যে বকেয়া নথিভুক্তি শেষ করতে বলেছেন পরিবহণ ডিরেক্টরেটের অধিকর্তা বিশ্বজিৎ দত্ত। সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে ডিলারদের সংগঠন ফাডা।

Advertisement

শিল্প সূত্রের খবর, নথিভুক্তি না-হলে কেনা গাড়ি ক্রেতার হাতে আসত পুজোর ছুটির পরে। ফলে কেনার ভাবনাই স্থগিত রাখছিলেন অনেকে। তাই শুক্রবারের পর বুকিং নিচ্ছিলেন না ডিলারেরাও। কিন্তু এখন দু’দিন মেলায় নতুন উদ্যমে ঝাঁপিয়েছেন তাঁরা। ফাডার রাজ্যের চেয়ারম্যান সিদ্ধার্থ ভাণ্ডারী শনিবার বলেন, ‘‘এটি ব্যবসার পক্ষে সহায়ক সিদ্ধান্ত। আশা, পুজোর আগে দিনে বিক্রি ৫% বাড়বে।’’ সঙ্গে শিল্পের বক্তব্য, এতে ডিলারদের ঘরে বাড়তি টাকা আসবে। কিছুটা মিটবে তাঁদের নগদের সমস্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন