business

ভোডাফোন মেটাল আরও হাজার কোটি

সরকারের প্রাপ্য প্রায় ৫৩,০০০ কোটি বকেয়ার ৩৫০০ কোটি দু’দফায় মেটাল তারা। আর এ দিনই টেলিকম সংস্থার চড়া কর কমানোর আর্জি নিয়ে টেলিকমমন্ত্রী রবিশঙ্কর প্রসাদের সঙ্গে দেখা করলেন ভারতী এয়ারটেলের চেয়ারম্যান সুনীল মিত্তল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২০ ০৫:১৮
Share:

প্রতীকী চিত্র।

বকেয়া স্পেকট্রাম ও লাইসেন্স ফি-র আরও ১০০০ কোটি টাকা বৃহস্পতিবার জমা দিল ভোডাফোন আইডিয়া। ফলে সরকারের প্রাপ্য প্রায় ৫৩,০০০ কোটি বকেয়ার ৩৫০০ কোটি দু’দফায় মেটাল তারা। আর এ দিনই টেলিকম সংস্থার চড়া কর কমানোর আর্জি নিয়ে টেলিকমমন্ত্রী রবিশঙ্কর প্রসাদের সঙ্গে দেখা করলেন ভারতী এয়ারটেলের চেয়ারম্যান সুনীল মিত্তল।

Advertisement

পরে জানালেন, ‘‘বকেয়া এক অভূতপূর্ব সঙ্কট। কেন্দ্রের সঙ্গে কথা চলছে। তবে এই শিল্পে চড়া করের হারও কমানো জরুরি।’’ এয়ারটেল ৩৫,৫৮৬ কোটি টাকা বকেয়ার ১০,০০০ কোটি মিটিয়েছে। ১৭ মার্চের আগেই বাকিটা দেওয়া হবে, আশ্বাস মিত্তলের।

সম্প্রতি নির্দিষ্ট সময়ে কেন্দ্রের বকেয়া না-মেটানো নিয়ে সুপ্রিম কোর্টের ভর্ৎসনার মুখে পড়েছে টেলি শিল্প ও কেন্দ্রীয় টেলিকম দফতর (ডট)। তার পর থেকেই টাকা মেটাতে সংস্থাগুলির উপর চাপ বাড়াচ্ছে ডট। পাল্টা নিজেদের ‘সঙ্কট’ তুলে ধরে সরকারকে চাপে রাখতে শিল্পের তাবড় কর্তারা বৈঠকে বসছেন মন্ত্রী ও আমলাদের সঙ্গে। সূত্রের খবর, কেন্দ্রকে আর্থিক ত্রাণ আনার আর্জিও জানাচ্ছে সংস্থাগুলি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন