ক্যামেরা বসছে বিদ্যুৎ অফিসে

পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার পরিচালন পর্ষদের সাম্প্রতিক বৈঠকে ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত হয়েছে।

Advertisement

পিনাকী বন্দ্যোপাধ্যায়

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৯ ০৪:৩৩
Share:

ফাইল চিত্র।

গ্রাহক-বিক্ষোভে ভাঙচুর হয়। আবার দালালদের দাপট চলে, অবৈধ লেনদেন চলে টাকার। এই সব কিছুর উপরে নজর রাখতে সরকারি বিদ্যুৎ অফিসগুলিতে এ বার সিসি ক্যামেরা বসানো হচ্ছে। কলকাতায় বিদ্যুৎ ভবনে বসেই রাজ্যের প্রতিটি কার্যালয়ের উপরে নজর রাখবেন দায়িত্বপ্রাপ্ত আধিকারিকেরা।

Advertisement

পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার পরিচালন পর্ষদের সাম্প্রতিক বৈঠকে ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত হয়েছে। তার পরেই বণ্টন সংস্থার প্রতিটি কার্যালয়ে ক্যামেরা বসানোর নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। কোথায় কী ধরনের ক’টা ক্যামেরা লাগানো হবে, তা-ও জানিয়ে দেওয়া হয়েছে। অফিস-পিছু খরচ ধরা হয়েছে গড়ে ৫০ হাজার টাকা।

বিদ্যুৎ সূত্রের খবর, একই সঙ্গে অফিসের অন্দরে এবং বহিরাগতদের কাজকর্মে নজরদারির জন্যই এই ক্যামেরা বসানো হচ্ছে। কোনও কারণে লাইন খারাপ হয়ে গেলে সংশ্লিষ্ট এলাকায় বেশ কয়েক ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। এই ধরনের ঘটনা ঘটলে অনেক সময়েই বিদ্যুৎ অফিসে ভাঙচুর চালানোর অভিযোগ ওঠে। অনেক সময় আবার সরকারি বিদ্যুৎ অফিসে গিয়ে দালালদের খপ্পরে পড়ে গ্রাহকদের হয়রান হতে হয়।

Advertisement

এই ধরনের কোনও ঘটনাই আর নজরের বাইরে রাখতে চাইছেন না বণ্টন সংস্থা কর্তৃপক্ষ। তাই রাজ্য জুড়ে ছড়িয়েছিটিয়ে থাকা সরকারি বিদ্যুৎ অফিসগুলির প্রতিদিনের ছবি ক্যামেরায় ধরে রাখতে চাইছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন