ডিজিটাল লেনদেন শুরু করতে চায় হোয়াটসঅ্যাপ

ডিজিটাল লেনদেন ব্যবসায় পা রাখার কথা ভাবছে মেসেজিং অ্যাপ সংস্থা হোয়াটসঅ্যাপ। আর সে ক্ষেত্রে ভারতেই প্রথম এই পরিষেবা আনতে পারে তারা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০১৭ ০২:১৮
Share:

ডিজিটাল লেনদেন ব্যবসায় পা রাখার কথা ভাবছে মেসেজিং অ্যাপ সংস্থা হোয়াটসঅ্যাপ। আর সে ক্ষেত্রে ভারতেই প্রথম এই পরিষেবা আনতে পারে তারা। সে জন্য ইতিমধ্যেই এ দেশে এই ব্যবসার প্রধান নিযুক্ত করার পথে এগিয়েছে মার্কিন সংস্থাটি। ফেব্রুয়ারিতে তথ্যপ্রযুক্তিমন্ত্রী রবি শঙ্কর প্রসাদের সঙ্গে দেখাও করেন ফেসবুকের শাখা হোয়াটসঅ্যাপের সহ-প্রতিষ্ঠাতা ব্রায়ান অ্যাক্টন। তখনই ভারতের ডিজিটাল লেনদেন ব্যবস্থায় অংশ নিতে আগ্রহ দেখান তিনি।

Advertisement

ভবিষ্যতের লক্ষ্য যে স্পষ্ট, তার ইঙ্গিত মিলেছে প্রার্থী বাছাইয়ের জন্য সংস্থার সাইটে দেওয়া বিজ্ঞাপনেও। যেখানে বলা হয়েছে, প্রার্থীদের ভীম, ইউপিআই, ব্যাঙ্কিং পরিষেবা, আধারের মতো বিষয় জানতে হবে।

উল্লেখ্য, বর্তমানে ডিজিটাল লেনদেনে জোর দিচ্ছে কেন্দ্র। নোট বাতিলের পরে দেশে বেড়েছে ডেবিট-ক্রেডিট কার্ড, নেট ব্যাঙ্কিং ও মোবাইল ব্যাঙ্কিংয়ের মতো অনলাইন লেনদেনও। সংশ্লিষ্ট মহলের মতে, এই বাজার ধরতেই এ বার ঝাঁপাতে চাইছে হোয়াটসঅ্যাপ। ভারতই এই অ্যাপের বৃহত্তম বাজার। ব্যবহারকারীর সংখ্যা প্রায় ২০ কোটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন