Yes Bank

টাকা তোলায় নিয়ন্ত্রণ উঠবে সপ্তাহ শেষেই, আশা প্রশান্ত কুমারের

গত সপ্তাহে ইয়েস ব্যাঙ্কের পর্ষদ ভাঙার পরে ৩ এপ্রিল পর্যন্ত টাকা তোলার ঊর্ধ্বসীমা ৫০ হাজারে বেঁধেছে রিজার্ভ ব্যাঙ্ক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২০ ০৪:৩৭
Share:

প্রতীকী ছবি।

ইয়েস ব্যাঙ্কের গ্রাহকদের টাকা তোলায় বিধিনিষেধ শনিবারের মধ্যেই তুলে নেওয়া হতে পারে বলে আশা প্রশাসক প্রশান্ত কুমারের। রিজার্ভ ব্যাঙ্ক পর্ষদ ভেঙে দেওয়ার পরে যিনি ইয়েস ব্যাঙ্কের দায়িত্ব হাতে নিয়েছেন। প্রশান্তের দাবি, গ্রাহক স্বার্থের কথা মাথায় রেখে এই লক্ষ্যে কাজ করছেন তাঁরা। এমনকি বাকি যে সব পরিষেবা এখন বন্ধ, সেগুলিও ৩ এপ্রিলের আগেই চালু করার আশ্বাস দিয়েছেন তিনি। সেই বার্তা মিলিয়ে মঙ্গলবার কিছু পরিষেবা চালুও হয়েছে। এ দিন ব্যাঙ্কটি বলেছে, তাদের ক্রেডিট কার্ড ও ব্যাঙ্ক থেকে নেওয়া ঋণ মেটাতে অন্য ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে নেফ্ট এবং আইএমপিএসের মাধ্যমে ইয়েস ব্যাঙ্কে টাকা পাঠানোর পরিষেবা চালু করা হয়েছে। গ্রাহকদের একাংশের অবশ্য অভিযোগ, মঙ্গলবার সকালে নেটে অন্য ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে ইয়েস ব্যাঙ্কে টাকা পাঠানো গেলেও, পরে সেই ব্যবস্থা আর কাজ করেনি।

Advertisement

গত সপ্তাহে ইয়েস ব্যাঙ্কের পর্ষদ ভাঙার পরে ৩ এপ্রিল পর্যন্ত টাকা তোলার ঊর্ধ্বসীমা ৫০ হাজারে বেঁধেছে রিজার্ভ ব্যাঙ্ক। বন্ধ চেক ক্লিয়ারিং ও ব্যাঙ্কে টাকা জমা বা সেখান থেকে টাকা অন্য কোথাও পাঠানোর সব সুবিধাও। কাজ করছিল না নেট ব্যাঙ্কিং পরিষেবা, টাকা মেটানোর অ্যাপ-সহ কোনও কিছুই। কুমারের আশ্বাস, ‘‘৩ এপ্রিলের আগে সব পরিষেবা ফের চালু করতে কেন্দ্র ও রিজার্ভ ব্যাঙ্কের সঙ্গে যৌথ ভাবে কাজ করছি। তৈরি করা হয়েছে বিশেষ পরিকল্পনাও। শীর্ষ ব্যাঙ্ক তাতে সায় দিলে নিষেধ তোলার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’’

এর আগে ইয়েস ব্যাঙ্কের নিজস্ব ও অন্য ব্যাঙ্কের এটিএম থেকে ডেবিট কার্ড মারফত গ্রাহকদের টাকা তোলার সুবিধা চালু হয়েছে। যদিও ওই ব্যাঙ্ক থেকে অন্য ব্যাঙ্ক বা আর্থিক সংস্থায় টাকা পাঠানোর ব্যবস্থা এখনও বন্ধ। ফলে যে সব গ্রাহককে এই ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে বিমার প্রিমিয়াম বা অন্য কোনও ব্যাঙ্ক বা সংস্থাকে টাকা মেটাতে হয়, তাঁদের সমস্যা বহালই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন