WBBSE Madhyamik Result 2023

আলো দেখাচ্ছে রামকৃষ্ণ মিশনের দৃষ্টিহীনরা

মাধ্যমিকে নজর কেড়েছে রামকৃষ্ণ মিশন ব্লাইন্ড বয়েজ অ্যাকাডেমির পড়ুয়ারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

নরেন্দ্রপুর শেষ আপডেট: ২০ মে ২০২৩ ১৮:৩৭
Share:

রামকৃষ্ণ মিশন ব্লাইন্ড বয়েজ অ্যাকাডেমি। নিজস্ব চিত্র।

মোট ১৩ জন পরীক্ষার্থী। আর পাঁচ জন পরীক্ষার্থীর মতো ওরা খাতা কেমন দেখতে হয়, পাশে কে বসেছে কিছুই দেখতে পায় না। বাইরের জগৎ অন্ধকার। তবে রয়েছে মনের ইচ্ছা। যার প্রভাব পড়েছে ওদের মাধ্যমিকের ফলাফলে।

Advertisement

১৯ মে প্রকাশিত হয়েছে মাধ্যমিকের ফল। মধ্যশিক্ষা পর্ষদের তরফে প্রকাশ করা হয়েছে তালিকা। নজর কেড়েছে নরেন্দ্রপুরের রামকৃষ্ণ মিশন ব্লাইন্ড বয়েজ অ্যাকাডেমির পড়ুয়ারা। তাদের মোট ১৩ জন এই বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। প্রত্যেকেই প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে। যার মধ্যে ৮ জন পেয়েছে ৮৫ শতাংশের বেশি নম্বর। সব থেকে বেশি নম্বর সোমনাথ বিশ্বাসের। তার প্রাপ্ত নম্বর ৬১৭। দার্জিলিংয়ের বিজয় লাকড়া ৬১৬ পেয়ে দ্বিতীয় হয়েছে।

প্রত্যেক পরীক্ষার্থীই বিশেষ ভাবে সক্ষম। বাইরের জগতের ছবি কেমন তা কেউ কেউ একেবারেই দেখতে পারে না। কাউকে আবার হালকা দৃষ্টির মধ্যে দিয়েই জয় করতে হয় সব লড়াই।

Advertisement

রামকৃষ্ণ মিশন ব্লাইন্ড বয়েজ অ্যাকাডেমির পড়ুয়ারা প্রায় ধারাবাহিক ভাবেই মাধ্যমিকে এমন ফল করে আসছে। বিদ্যালয় সূত্রে খবর, প্রত্যেক শিক্ষার্থীই অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া পরিবার থেকে এসেছে। আগামী দিনে বিশেষ কিছু করার লক্ষ্যে এগিয়ে চলেছে প্রত্যেক শিক্ষার্থী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন