CUET PG Admit Card 2023

কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরীক্ষা দিচ্ছেন? প্রকাশিত হয়েছে অ্যাডমিট কার্ড

যে শিক্ষার্থীরা ইউজিসি স্বীকৃত কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর ডিগ্রি অথবা ডিপ্লোমা করার পরিকল্পনা করেছেন, তাঁদের কমন ইউনিভার্সিটি এনট্রান্স টেস্ট (কুয়েট) দিতে হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৩:৫২
Share:

প্রতীকী চিত্র।

প্রকাশিত হয়েছে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর স্তরের প্রবেশিকা পরীক্ষার অ্যাডমিট কার্ড। ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ)-র তরফে কুয়েট পিজি (কমন ইউনিভার্সিটি এন্ট্রান্স টেস্ট, পোস্ট গ্র্যাজুয়েশন)-এর অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে। চলতি মাসের ৯ থেকে ১১ তারিখ পর্যন্ত চলবে প্রবেশিকা পরীক্ষা। যে সমস্ত পড়ুয়া পরীক্ষায় বসতে চলেছেন, তাঁরা এনটি-এর অথবা কুয়েট পিজি-র ওয়েবসাইট থেকে সরাসরি অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

Advertisement

কী ভাবে ডাউনলোড করবেন?

  • শিক্ষার্থীকে প্রথমে কুয়েট পিজি-র ওয়েবসাইটে যেতে হবে।
  • ‘হোমপেজ’ থেকে ‘কুয়েট পিজি ২০২৩’ লেখার উপর ক্লিক করা প্রয়োজন।
  • যে পাতাটি খুলবে সেখানে প্রয়োজনীয় তথ্য দিতে ‘লগ ইন’ করতে হবে।
  • এর পরেই অ্যাডমিট কার্ড দেখতে পেয়ে যাবেন শিক্ষার্থীরা।
  • সেখান থেকে ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিতে হবে।
Advertisement

যে শিক্ষার্থীরা ইউজিসি (ইউনিভার্সিটি গ্র্যান্ড কমিশন) স্বীকৃত কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক, স্নাতকোত্তর ডিগ্রি অথবা ডিপ্লোমা করার পরিকল্পনা করেছেন, তাঁদের কমন ইউনিভার্সিটি এনট্রান্স টেস্ট (কুয়েট) দিতে হয়। পরীক্ষার দিন অবশ্যই অ্যাডমিট কার্ড এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন