IRCTC Recruitment 2023

আইআরসিটিসিতে চাকরি করতে চান? চলছে নিয়োগ, বেতনও আকর্ষণীয়

আবেদন জানাতে হবে অফলাইনে। প্রার্থীদের বয়স হতে হবে ৬৪ বছরের মধ্যে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ১৮:১৯
Share:

আইআরসিটিসিতে চাকরি করতে চান? চলছে নিয়োগ। প্রতীকী ছবি।

চাকরি থেকে কিছুদিন আগেই অবসর নিয়েছেন। সময়ই কাটতে চাইছেনা কোনও ভাবে। ভাবছেন আবারও কোনও কাজে যুক্ত হবেন? খোঁজ নিতে পারেন রাষ্ট্রায়ত্ত সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি)-এ। কিছুদিন আগেই সংস্থার তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে প্রার্থী নিয়োগ করা হবে সংস্থার কর্পোরেট অফিসের এইচআর ডিপার্টমেন্টে। আবেদন জানাতে হবে অফলাইনে। যা ইতিমধ্যেই শুরু হয়েছে।

Advertisement

নিয়োগ হবে কন্সালট্যান্ট (এইচআরডি) পদে। শূন্যপদ ১টি। আংশিক সময়ের এই পদে ১ বছরের জন্য নিয়োগ করা হবে। রাষ্ট্রায়ত্ত সংস্থার ই ২/ ই ৩ গ্রেডের চাকরি বা কেন্দ্রীয় সরকারের অষ্টম/ নবম/ দশম বেতনক্রমের চাকরি থেকে অবসরপ্রাপ্তরাই এই পদে আবেদন করতে পারবেন। এর জন্য বয়স হতে হবে ৬৪ বছরের মধ্যে। নিয়োগের পর মাসিক বেতন হবে সপ্তম বেতন কমিশনের অষ্টম/ নবম/ দশম বেতনক্রম অনুযায়ী।

আবেদনের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতক হওয়া বা সমমানের যোগ্যতা থাকা প্রয়োজন। এ ছাড়া, অন্তত ২০ বছর কেন্দ্রীয় সরকারি বা রাষ্ট্রায়ত্ত সংস্থার পার্সোনেল বা এইচআরডি বিভাগে চাকরির অভিজ্ঞতা থাকা প্রয়োজন। একইসঙ্গে প্রার্থীদের পারফর্ম্যান্স ম্যানেজমেন্ট সিস্টেম, এইচআরএমএস, লিভ ম্যানেজমেন্ট, এপিআর, সার্ভিস রেকর্ড ইত্যাদির জ্ঞান থাকাও জরুরি।

Advertisement

প্রার্থীদের জীবনপঞ্জি, আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৪ মে আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে পারেন প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন