Eastern Railways

ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে চিকিৎসক নিয়োগের বিজ্ঞপ্তি পূর্ব রেলওয়ের

পূর্ব রেলওয়ে শাখায় 'কন্ট্র্যান্ট মেডিক্যাল প্র্যাক্টিশনার'(সিএমপি) পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ২০:৫৮
Share:

পূর্ব রেলওয়েতে নিয়োগ। প্রতীকী ছবি।

পূর্ব রেলওয়ে শাখায় 'কন্ট্র্যান্ট মেডিক্যাল প্র্যাক্টিশনার'(সিএমপি) পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীরা পূর্ব রেলওয়ের সরকারি ওয়েবসাইট-https://er.indianrailways.gov.in/-এ গিয়ে নিয়োগের সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। এই নিয়োগ প্রক্রিয়ায় ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিযুক্ত করা হবে।

Advertisement

'কন্ট্র্যান্ট মেডিক্যাল প্র্যাক্টিশনার'(সিএমপি) পদে চিকিৎসকদের নিয়োগ করা হবে। এই পদে প্রার্থীদের এক বছরের জন্য চুক্তিভিত্তিক পূর্ণ সময়ের জন্য নিয়োগ করা হবে।

এই নিয়োগের ব্যাপারে সমস্ত তথ্য এ বার সংক্ষেপে দেখে নেওয়া যাক।

Advertisement

শূন্যপদের সংখ্যা: ২টি।

কোন কোন অঞ্চলে এই শূন্যপদ রয়েছে? নৈহাটি স্বাস্থ্য বিভাগ, উত্তর ২৪ পরগনা জেলা এবং দক্ষিণদাঁড়ি স্বাস্থ্য বিভাগ,শিয়ালদহ, কলকাতা।

যোগ্যতা: এই পদে আবেদন জানাতে হলে প্রার্থীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস পাশ করতে হবে এবং এক বছরের রোটেটিং ইন্টার্নশিপ সম্পূর্ণ হতে হবে। এ ছাড়া, প্রার্থীদের ভারতের যে কোনও রাজ্য মেডিক্যাল কাউন্সিলের বৈধ রেজিস্ট্রেশন সার্টিফিকেট থাকতে হবে।

বয়ঃসীমা: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১ জানুয়ারি তারিখে ৫৩ বছরের বেশি হওয়া চলবে না। তবে যে সব অবসরপ্রাপ্ত আইআরএমএস অফিসার বা রাজ্য ও কেন্দ্র সরকারের অবসরপ্রাপ্ত মেডিক্যাল অফিসারদের বয়স ৬৭ বছরের বেশি নয়, তাঁরাও এই পদে আবেদন জানাতে পারবেন।

বেতন কাঠামো: এই পদে নিযুক্ত জিডিএমও, অবসরপ্রাপ্ত রেলওয়ে ডাক্তার, রাজ্য ও কেন্দ্রীয় সরকারি ডাক্তারদের মাসিক ৭৫০০০ টাকা বেতন দেওয়া হবে।

ইন্টারভিউয়ের দিনক্ষণ: ১৯ ডিসেম্বর সকাল ১১টায় এই পদে নিয়োগের ইন্টারভিউটির আয়োজন করা হবে।

ইন্টারভিউয়ের স্থান: সাগর, ২১০ রেলওয়ে অফিসার্স ক্লাব, ডিভিশনাল রেলওয়ে ম্যানেজারের বিল্ডিংয়ের কাছে, পূর্ব রেলওয়ে, শিয়ালদহ কাইজার স্ট্রিট, কলকাতা-৭০০০১৪।

ইন্টারভিউয়ের দিন সমস্ত প্রয়োজনীয় নথিসহ প্রার্থীদের উপস্থিত থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন