IBPS PO

আইবিপিএস পিও-র অ্যাডমিট কার্ড প্রকাশিত, ডাউনলোড করবেন কী ভাবে?

ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সার্ভিসেস (আইবিপিএস) পিও পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে ৭ অক্টোবর। আইবিপিএস তাদের সরকারি ওয়েবসাইটে পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৩:২০
Share:

আইবিপিএস পিও-র অ্যাডমিট কার্ড প্রকাশ সংগৃহীত ছবি

ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সার্ভিসেস (আইবিপিএস) পিও পদের পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে ৭ অক্টোবর। আইবিপিএস তাদের সরকারি ওয়েবসাইটে পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করেছে। পরীক্ষার্থীরা তাঁদের অ্যাডমিট কার্ডটি ৭ অক্টোবর থেকে ১৬ অক্টোবরের মধ্যে ডাউনলোড করতে পারবেন সরকারি ওয়েবসাইট থেকে। এই পরীক্ষাটির জন্য ১ ঘন্টা সময়সীমা ধার্য করা হয়েছে এবং এর প্রশ্নপত্রে বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে তিনটি বিভাগ থাকে।

Advertisement

পরীক্ষার্থীরা কী ভাবে অ্যাডমিট কার্ড ডাউনলোড করবেন?

যে পরীক্ষার্থীরা আইবিপিএস প্রবেশনারি অফিসার ও ম্যানেজমেন্ট ট্রেনি পদের নিয়োগ পরীক্ষাটি দেবেন, তাঁরা নিম্নলিখিত ধাপগুলি অনুসরণ করে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবেন।

Advertisement

১. প্রথমেই আইবিপিএস-এর সরকারি ওয়েবসাইট-https://www.ibps.in/-এ যেতে হবে।

২. এর পর হোমপেজে 'সিআরপি-পিও/এমটি ১২ অ্যাডমিট কার্ড' লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

৩. লিঙ্কটিতে ক্লিক করে লগ ইন ডিটেলস দিলেই আইবিপিএস পিও/এমটি-র অ্যাডমিট কার্ডটি অন্য একটি ট্যাবে দেখতে পাওয়া যাবে।

৪. অ্যাডমিট কার্ডে সমস্ত তথ্য সঠিক ভাবে দেওয়া আছে কি না দেখে সেটির একটি প্রিন্ট আউট করিয়ে পরীক্ষার দিন পরীক্ষাকেন্দ্রে নিয়ে যেতে হবে।

এটি পরীক্ষার্থীদের বিশেষ ভাবে মনে রাখা প্রয়োজন যে, পরীক্ষাকেন্দ্রে অ্যাডমিট কার্ড নিয়ে যেতে ভুলে গেলে পরীক্ষার্থীদের পরীক্ষায় বসতে দেওয়া হবে না বলে জানানো হয়েছে। অ্যাডমিট কার্ড ছাড়াও একটি সচিত্র প্রমাণপত্র পরীক্ষাকেন্দ্রে নিয়ে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন