Indian Museum

ভারতীয় জাদুঘরে কর্মী নিয়োগ করা হবে, শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া

আবেদনকারীর বয়স ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর হতে হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৪৪
Share:

জাদুঘরে চাকরির সুযোগ। ছবি: সংগৃহীত।

কলকাতায়, ভারতীয় জাদুঘরে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি জাদুঘরের ওয়েবসাইটে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

Advertisement

‘ইয়োং প্রফেশনাল’ পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে ৪টি। আর্কিওলজিতে ২ জন, আর্টে ১ জন এবং অ্যান্থ্রোপোলজিতে ১ জনকে নিয়োগ করা হবে। আবেদনকারীদের বয়স ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর হতে হবে। আগে অন্য কোথাও সংশ্লিষ্ট বিভাগে (এগজিবিশন কিউরেশন, প্রিজ়ারভেশন, ভিজিটর সার্ভিসেস) অন্তত ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, যদি কম্পিউটারের কাজে দক্ষতা থাকে, তা হলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫ হাজার টাকা।

আবেদন প্রক্রিয়া:

Advertisement

ইচ্ছুক প্রার্থীকে প্রথমে https://indianmuseumkolkata.org/ এই ওয়েবসাইটে যেতে হবে। ‘নোটিশ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। আবেদনপত্র পূরণ করে প্রয়োজনীয় নথি জাদুঘরের অফিসে জমা দিতে হবে। জাদুঘরের ডিরেক্টরের উদ্দেশে আবেদনপত্র ডাক মারফত বা সরাসরি জমা দিতে হবে। আবেদনপত্র পাঠানোর ঠিকানাটি হল— ভারতীয় জাদুঘর, ২৭, জওহরলাল নেহরু রোড, কলকাতা-৭০০০১৬। আবেদন জানানোর শেষ দিন ৬ মার্চ ’২৩।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ভারতীয় জাদুঘরের এই ওয়েবসাইটটি দেখুন— https://indianmuseumkolkata.org/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন