Indian Navy

একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি ভারতীয় নৌবাহিনীর

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে মোট ১৫০০ টি শূন্য আসনে যোগ্য প্রার্থীদের নিযুক্ত করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ২১:৫৭
Share:

ভারতীয় নৌবাহিনী। সংগৃহীত ছবি।

ভারতীয় নৌবাহিনীতে অগ্নিবীর এমআর, এসএসআর ১/২৩ পদে নিয়োগের রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। আগ্রহী প্রার্থীদের শূন্যপদগুলিতে আবেদন জানানোর জন্য ভারতীয় নৌবাহিনীর সরকারি ওয়েবসাইট-https://www.joinindiannavy.gov.in/en-এ যেতে হবে। এই পদগুলিতে আবেদন জানানোর শেষ দিন ১৭ ডিসেম্বর।

Advertisement

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে মোট ১৫০০ টি শূন্য আসনে যোগ্য প্রার্থীদের নিযুক্ত করা হবে। এর মধ্যে অগ্নিবীর এসএসআর- ১/২০২৩ পদে ১৪০০ জনকে এবং অগ্নিবীর এমআর- ১/২০২৩ পদে ১০০ জন প্রার্থীকে নিয়োগ করা হবে।

বয়ঃসীমা: এই পদগুলিতে আবেদন জানানোর জন্য আবেদনকারীদের জন্মতারিখ ১ মে ২০০২ থেকে ৩১ অক্টোবর ২০০৫-এর মধ্যে হতে হবে।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা: অগ্নিবীর এসএসআর- ১/২০২৩ পদের জন্য আবেদনকারীদের কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক দ্বারা স্বীকৃত স্কুলশিক্ষা বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন পরীক্ষায় পাশ করতে হবে। আবার অগ্নিবীর এমআর- ১/২০২৩ পদের জন্য আবেদনকারীদের কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রক দ্বারা স্বীকৃত স্কুলশিক্ষা বোর্ড থেকে অঙ্ক, পদার্থবিদ্যা এবং রসায়ন/ জীববিদ্যা/ কম্পিউটার সায়েন্স নিয়ে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশ করতে হবে।

আবেদনমূল্য: এই পদগুলিতে প্রার্থীদের অনলাইন মাধ্যমেই আবেদন জানাতে হবে। এর নিয়োগ পরীক্ষার জন্য প্রার্থীদের অনলাইন মাধ্যমেই ৫৫০ টাকা ও ১৮ শতাংশ জিএসটি জমা দিতে হবে।

আবেদন প্রক্রিয়া: এই পদগুলিতে আবেদন জানানোর জন্য আবেদনকারীদের ভারতীয় নৌবাহিনীর সরকারি ওয়েবসাইট-https://www.joinindiannavy.gov.in/en-এ যেতে হবে। এর পর সেখানে https://agniveernavy.cdac.in/-লিঙ্কে ক্লিক করে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। নথিভুক্তিকরণের পর সমস্ত তথ্য ও আবেদনমূল্য দিয়ে প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে।

নির্বাচন প্রক্রিয়া: এই পদগুলির জন্য ত্রিস্তরীয় যোগ্যতা যাচাইয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। এই তিনটি স্তর হল: কম্পিউটার ভিত্তিক পরীক্ষা, লিখিত পরীক্ষা,পিএফটি ও প্রাথমিক মেডিক্যাল পরীক্ষা এবং সব শেষে, নিয়োগের জন্য চূড়ান্ত মেডিক্যাল পরীক্ষাটি নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন