Indian Statistical Institute

কলকাতায় ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে গবেষণার কাজে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। আবেদন জানানোর শেষ দিন আগামী ২৮ মার্চ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ১৮:৩১
Share:

গবেষণার কাজে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে। সংগৃহীত ছবি।

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এ গবেষণা প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। বুধবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। নিয়োগ হবে 'প্রজেক্ট লিঙ্কড পার্সন্স' পদে। আংশিক সময়ের জন্য 'সেন্টার ফর সফ্‌ট কম্পিউটিং রিসার্চ'-এ কর্মীদের নিয়োগ করা হবে। ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়াও।

Advertisement

গবেষণার প্রকল্পে সর্বাধিক ৩ জনকে নিয়োগ করা হবে। গবেষণা প্রকল্পটি কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর 'ন্যাশনাল সায়েন্স চেয়ার'-এর একটি প্রজেক্ট। প্রজেক্টের নাম— ‘গ্র্যানিউলার কম্পিউটার, ডিপ লার্নিং অ্যান্ড ডেটা অ্যানালিটিক্স: ইন্টিগ্রেশন, ইন্টারপ্রিটেবিলিটি অ্যান্ড ট্রাস্টেবিলিটি'। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিযুক্তদের মাসিক বেতন হবে ৩৫,০০০-৪২,০০০ টাকা। প্রকল্পটি চলবে আগামী ৩১ জুলাই পর্যন্ত, তবে তা পরিবর্তনসাপেক্ষ।

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি বা সম্পর্কিত কোনও বিষয়ে পিএইচডি থাকতে হবে। পাশাপাশি নামী পত্রিকায় গবেষণা প্রবন্ধ প্রকাশ এবং কম্পিউটার প্রোগ্র্যামিংয়ের বিষয়ে সম্যক জ্ঞান থাকতে হবে। এ ছাড়া, বিজ্ঞপ্তিতে উল্লিখিত কয়েকটি বিশেষ ক্ষেত্র তাঁদের পিএইচডি-র কাজের বিষয় হতে হবে।

Advertisement

ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীদের জীবনপঞ্জি, সমস্ত প্রয়োজনীয় নথির স্বপ্রত্যয়িত কপি এবং কভার লেটার-সহ আবেদন জানাতে হবে। প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট বিভাগেই এই সমস্ত নথি পাঠাতে হবে। আবেদন জানানোর শেষ দিন আগামী ২৮ মার্চ। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন