ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় গবেষণার কাজের সুযোগ, আবেদনের জন্য কেমন যোগ্যতা প্রয়োজন?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২৭,০০০ টাকা থেকে শুরু করে ৩২,০০০ টাকা পর্যন্ত।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ১৮:৩১
Share:

আইএসআই, কলকাতা। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় একটি গবেষণাধর্মী কাজের জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। বুধবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের কম্পিউটার ভিশন অ্যান্ড প্যাটার্ন রেকগনিশন ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘রিমোট ইন্টেলিজেন্ট বেবি মনিটরিং’।

প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে এই প্রকল্পে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। পরবর্তীকালে নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। এর জন্য আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩৫ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার উপর নির্ভর করে প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ২৭,০০০ টাকা থেকে শুরু করে ৩২,০০০ টাকা পর্যন্ত।

Advertisement

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেক্ট্রনিক্স/ ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বা সমতুল বিষয়ে বিই/ বিটেক থাকতে হবে। যাঁদের কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেক্ট্রনিক্স/ ম্যাথমেটিক্স/ স্ট্যাটিস্টিক্স/ ফিজ়িক্স বা সমতুল বিষয়ে এমএসসি অথবা এমসিএ ডিগ্রি রয়েছে, তাঁরাও এই প্রকল্পে আবেদন করতে পারবেন। তবে সব ক্ষেত্রেই এর পাশাপাশি পাইথন এবং সি/ সি++ প্রোগ্রামিংয়ের দক্ষতাও থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদে জানানো হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে আবেদনপত্র এবং কভার লেটার আপলোড করতে হবে। এর পর সমস্ত প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতেও পাঠাতে হবে। আগামী ১৯ এপ্রিল আবেদনের শেষ দিন। এর পর বাছাই করা প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন