JU Admission 2023

বিশেষ বিষয়ে পিজি ডিপ্লোমার সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়, কোর্স ফি কত?

এক বছরের এই কোর্সটি দু’টি সিমেস্টারে ভাগ করা হয়েছে। সপ্তাহে শনিবার বেলা ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ক্লাস চলবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৪
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

যাদবপুর বিশ্ববিদ্যালয় দিচ্ছে বিশেষ একটি বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েশন ডিপ্লোমার সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

ক্লিনিক্যাল রিসার্চ অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স বিষয়ের উপর পিজি ডিপ্লোমায় ভর্তি শুরু হয়েছে। বায়োইকুইভ্যালেন্স স্টাডি সেন্টারের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। এক বছরের এই কোর্সটি দু’টি সিমেস্টারে ভাগ করা হয়েছে। সপ্তাহে শনিবার বেলা ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ক্লাস চলবে। কোর্স ফি ৯০ হাজার টাকা। তবে দু’টি ভাগে টাকা জমা দেওয়া যাবে। মোট ২৫ জন কোর্সটি করার সুযোগ পাবেন। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ ফার্মেসি/ মাস্টার অফ ফার্মাসি ডিগ্রি থাকতে হবে। অথবা, বায়ো সায়েন্স/ মাইক্রবায়োলজি/ জীব বিজ্ঞান বিষয়ে ব্যাচেলর অফ সায়েন্স ডিগ্রি থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

ভর্তি হওয়ার জন্য প্রথমে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র সংগ্রহ করা দরকার। এরপর আবেদনমূল্য এবং আবেদনপত্র-সহ প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। ২০২৪-এর জানুয়ারি মাস পর্যন্ত ভর্তি হওয়া যাবে।

Advertisement

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সরাসরি যোগাযোগ করতে হবে অথবা বিজ্ঞপ্তিতে দেওয়া ফোন নম্বরেও যোগাযোগ করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন