KMC

কলকাতা কর্পোরেশনে চাকরির সুযোগ! দিতে হবে শুধু ইন্টারভিউ, বেতন কত?

সম্পূর্ণ ‘ওয়াক ইন ইন্টারভিউয়ের’ মাধ্যমে নিয়োগ হবে কর্মীরা। উভয় পদে আবেদনের জন্য বাংলা ভাষায় কথা বলতে জানা প্রয়োজন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৬:৫০
Share:

কলকাতা পুরসভা। ছবি: সংগৃহীত।

সরকারি চাকরির খোঁজ করছেন? অনেক পরীক্ষাও দিচ্ছেন কিন্তু চাকরি মিলছে না। তা হলে চুক্তির ভিত্তিতে নিযুক্ত হতে পারেন কলকাতা পুরসভার কাজে। কারণ, সেখানে কর্মী নিয়োগ করা হবে খুব শীঘ্রই। সম্প্রতি তার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পুরসভার ওয়েবসাইটে।

Advertisement

২টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অ্যানালিস্ট এবং ড্রাইভার। সম্পূর্ণ ‘ওয়াক ইন ইন্টারভিউয়ের’ মাধ্যমে নিয়োগ হবে কর্মীরা। উভয় পদে আবেদনের জন্য বাংলা ভাষায় কথা বলতে জানা প্রয়োজন।

অ্যানালিস্ট পদে আবেদনের জন্য স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিস্ট্রি/ বায়োকেমেস্ট্রি/ মাইক্রোবায়লজিতে স্নাতক হওয়া দরকার। এ ছাড়াও, টেকনোলজিতে স্নাতক হলেও আবেদন করা যাবে। ৪০ বছরের মধ্যে বয়স হওয়া দরকার। প্রতি মাসে ২০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে।

Advertisement

ড্রাইভার পদে আবেদনের জন্য অষ্টম শ্রেণি উত্তীর্ণ হওয়া প্রয়োজন। ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বয়স ৪০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। প্রতি মাসে ১১,৫০০ টাকা করে বেতন মিলবে।

অ্যানালিস্ট পদের ইন্টারভিউ হবে ২০ মার্চ এবং ড্রাইভার পদের ইন্টারভিউ হবে ২১ মার্চ। বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় সকাল সাড়ে ১১টা থেকে শুরু হবে ইন্টারভিউ। ইচ্ছুক প্রার্থীদের বিজ্ঞপ্তিতে দেওয়া আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করতে হবে। ইন্টারভিউয়ের দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা দরকার।

নিয়োগ সংক্রান্ত বিষয় বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা পুরসভার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন