Recruitment in Paschim Burdwan

পশ্চিম বর্ধমান জেলায় ২৩টি শূন্যপদে কাজের সুযোগ, কোন পদে নিয়োগ হবে?

প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ২২,৭০০-৫৮,৫০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৮:৫৬
Share:

পশ্চিম বর্ধমান জেলায় ২৩টি শূন্যপদে কাজের সুযোগ। প্রতীকী ছবি।

রাজ্যের বিভিন্ন জেলায় সরকার পোষিত বিভিন্ন গ্রামীণ গ্রন্থাগারে নিয়োগ করা হচ্ছে গ্রন্থাগারিক বা লাইব্রেরিয়ান। সেই মর্মে একের পর এক নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে বিভিন্ন জেলা-প্রশাসনিক ওয়েবসাইটে। সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পশ্চিম বর্ধমান জেলার তরফে। জেলার প্রশাসনিক ওয়েবসাইটে জারি করা হয়েছে এই বিজ্ঞপ্তি। এর জন্য আবেদন করা যাবে অনলাইনেই।

Advertisement

সব মিলিয়ে শূন্যপদের সংখ্যা ২৩। প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ২২,৭০০-৫৮,৫০০ টাকা।

প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশের পরীক্ষায় পাশ করতে হবে। থাকতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্স সংক্রান্ত শংসাপত্র। প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশন সম্পর্কিত জ্ঞান থাকা এবং বাংলা ভাষায় স্বচ্ছন্দ হওয়াও জরুরি। লাইব্রেরি এবং ইনফরমেশন সায়েন্স বা সমগোত্রীয় বিষয়ে প্রার্থীদের ব্যাচেলর্স ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন।

Advertisement

নিয়োগ হবে লিখিত পরীক্ষা, কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের নির্দিষ্ট ফরম্যাটে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১৫ জুন রাত ১২টা। নিয়োগ সম্পর্কিত তথ্য বিস্তারিত জানতে আগ্রহীদের পশ্চিম বর্ধমান জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন