National Institute of Electronics and Information Technology

কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনে কাজের সুযোগ, কী ভাবে আবেদন করবেন?

নিয়োগের পর প্রতি মাসে বেতন হবে ৫৬১০০ থেকে ১৭৭৫০০ টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১৪:৫৭
Share:

কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রালয়ের অধীনে কাজের সুযোগ। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ, ন্যাশনাল ইনস্টিটিউট অব ইলেকট্রনিক্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজিতে (এনআইইএলআইটি) কাজের সুযোগ। সম্প্রতি সেই মর্মে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ইনস্টিটিউটের ওয়েবসাইটে।

Advertisement

ইন্ডিয়ান কম্পিউটার এমারজেন্সি রেসপন্স টিম (আইসিইআরটি)-এ সায়েন্টিস্ট বি পদে নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রয়োজনীয় বয়স ৩০ বছরের মধ্যে হওয়া দরকার। ভারত/ নেপাল/ ভুটানের নাগরিকরা আবেদন করতে পারবেন। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি থাকলে করা যাবে আবেদন। ফিনান্সিয়াল সার্ভিসেস/ পাওয়ার/ টেলিকমিউনিকেশন বিভাগে আগে কাজের অভিজ্ঞতা থাকতে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে চাকরিপ্রার্থীকে।

মোট শূন্যপদ রয়েছে ৯টি। নিয়োগের পর প্রতি মাসে বেতন হবে ৫৬১০০ থেকে ১৭৭৫০০ টাকা। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ভারতের যে কোনও জায়গায় কাজের স্থান হতে পারে।

Advertisement

আবেদন প্রক্রিয়া:

অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে। তার জন্য ইচ্ছুক চাকরিপ্রার্থীকে যেতে হবে এনআইইএলআইটি-এর ওয়েবসাইটে। ‘মেন ওয়েবসাইটে’ গিয়ে অনলাইনের মাধ্যমে প্রয়োজনীয় তথ্য পূরণ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। একই সঙ্গে, আবেদন প্রক্রিয়ার সময় আবেদনের জন্য বরাদ্দ টাকা জমা করা প্রয়োজন।

নিয়োগ সংক্রান্ত বিষয় বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনআইইএলআইটি-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন