SSC

এসএসসি-র এমটিএস এবং হাবিলদার পদের পরীক্ষা দিতে চান? বাড়ানো হয়েছে আবেদনের সময়সীমা

মাল্টি টাস্কিং স্টাফ পরীক্ষাটি প্রায় প্রতি বছরই আয়োজন করে কমিশন। এটি একটি নন-টেকনিক্যাল পরীক্ষা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫১
Share:

স্টাফ সিলেকশন কমিশন। ছবি: সংগৃহীত।

মাল্টি টাস্কিং স্টাফ (এমটিএস) এবং হাবিলদার পদে নিয়োগের পরীক্ষা নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছিল স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। ১১,০০০-এরও বেশি শূন্যপদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য কমিশনের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছিল।

Advertisement

মাল্টি টাস্কিং স্টাফ (এমটিএস) এবং হাবিলদার পদের পরীক্ষায় বসার জন্য আবেদনের সময়সীমা ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত ছিল। তবে, কমিশনের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করে বাড়ানো হয়েছে আবেদনের সময়সীমা। ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। টাকা জমা দেওয়ার শেষ দিন ২৬ ফেব্রুয়ারি।

মাল্টি টাস্কিং স্টাফে শূন্যপদ রয়েছে প্রায় ১০৮৮০টি এবং হাবিলদারে শূন্যপদ রয়েছে ৫২৯টি। এই পদগুলিতে আবেদনের জন্য ভারত/ নেপাল/ ভুটানের নাগরিক হতে হবে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করা প্রয়োজন। এমটিএস এবং সেন্ট্রাল ব্যুরো অফ নারকোটিক্স বিভাগে হাবিলদারের পদে আবেদনের বয়ঃসীমা ১৮ থেকে ২৫ বছর। সেন্ট্রাল বোর্ড অফ ইনডিরেক্ট ট্যাক্সেস অ্যান্ড কাস্টমস বিভাগে হাবিলদার পদে আবেদনের জন্য ১৮ থেকে ২৭ বছরের মধ্যে বয়স হওয়া প্রয়োজন। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

Advertisement

https://ssc.nic.in/ — এই ওয়েবসাইট থেকে ‘অ্যাপ্লাই’-তে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করা যাবে। ১০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে।

এই বিষয়ে বিস্তারিত জানতে স্টাফ সিলেকশন কমিশনের ওয়েবসাইটটি দেখুন— https://ssc.nic.in/।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন